BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ৫ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এই মুহূর্তে হাওড়ায় চলবে না লোকাল ট্রেন, গুজব উড়িয়ে জানাল রেল

Published by: Monishankar Choudhury |    Posted: June 15, 2020 5:28 pm|    Updated: June 15, 2020 7:32 pm

Local train services not to resume in Howrah division: Rail

সুব্রত বিশ্বাস: হাওড়া ডিভিশনে এই মুহূর্তে লোকাল ট্রেন চলাচলের সম্ভাবনা উড়িয়ে দিল রেল। ইতিমধ্যে আনলক ওয়ান শুরু হওয়ায় চলতি মাসে লোকাল ট্রেন পরিষেবা শুরু হওয়ার খবর ছড়িয়েছে। এদিন সেই জল্পনা উড়িয়ে দিল রেল কর্তৃপক্ষ (Indian Railways)।

[আরও পড়ুন: এন্টালিতে বিজেপি যুব মোর্চার কর্মসূচি ঘিরে ব্যাপক অশান্তি, গ্রেপ্তার সৌমিত্র খাঁ, সায়ন্তন বসু]

লোকাল ট্রেন পরিষেবা চালু হওয়া নিয়ে হাওড়ার ডিআরএম (DRM) ইশাক খান জানিয়েছেন, এই বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি। এমনকি বোর্ড, হেড কুয়ার্টারস থেকেও কোনও রকম বার্তা আসেনি। তিনি আরও জানান, ওয়েস্টার্ন রেল মহারাষ্ট্র সরকারের আবেদনে তাদের কর্মীদের জন্য কিছু ট্রেন চালাচ্ছে। এখানকার রাজ্যের তরফে এখনও তেমন কোনও আবেদন আসেনি। ফলে আপাতত লোকাল ট্রেন চালানোর কোনও সিদ্ধান্ত নেই হাওড়া ডিভিশনে। শিয়ালদহতেও এই মুহূর্তে লোকাল ট্রেন পরিষেবা শুরু হওয়ার সম্ভাবনা নেই।  

এদিকে, মহারাষ্ট্র সরকারের আবেদনে রেল ৩০০টি লোকাল ট্রেন (Local Train) চালানো শুরু করেছে। যে ট্রেনে রাজ্য সরকারের আপদকালীন জরুরি পরিষেবা দেওয়ার কর্মীরাই শুধু যাতায়াত করবেন। চার্চ গেট থেকে দাহানু রোড পর্যন্ত ট্রেনগুলি চলবে। যার অধিকাংশ চার্চ গেট থেকে ভিরার পর্যন্ত যাচ্ছে। বাকিগুলো দাহানু রোড পর্যন্ত। এইসব ট্রেনে যাত্রী খুব কম। কারণ রাজ্যের জরুরি বিভাগের কর্মীরাই ট্রেনে চড়ছেন। জনসাধারণের জন্য এখনও পরিষেবা শুরু হয়নি। সামাজিক দূরত্ব থেকে আরও কিছু বিধিনিষেধ মেনেই চলতে হচ্ছে ট্রেনগুলিতে।

[আরও পড়ুন: শিশু খুনের কয়েক বছর আগে স্ত্রীকে হত্যা? বড়বাজার কাণ্ডে ধৃতের প্রতিবেশীদের বয়ানে রহস্য]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে