BREAKING NEWS

১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা আবহে কঠোর বিধিনিষেধের মেয়াদ আরও বাড়ল রাজ্যে, বেশ কিছু ছাড় শিল্পক্ষেত্রে

Published by: Paramita Paul |    Posted: May 27, 2021 4:14 pm|    Updated: May 27, 2021 7:20 pm

Lockdown in West Bengal extended till June 15 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরও ১৬ দিন বাড়ল রাজ্যের কঠোর বিধিনিষেধ (Corona Restrictions)। আগামী ১৫ জুন পর্যন্ত বাংলায় কড়া বিধিনিষেধ জারি থাকবে। করোনার সংক্রমণ শৃঙ্খল ভাঙতেই এই নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ানো হল। তবে শিল্পক্ষেত্রে বেশ কিছু ছাড় দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)।

বৃহস্পতিবার বিকেলে সাংবাদিক সম্মেলন করলেন মুখ্যমন্ত্রী। সেখান থেকে রাজ্যের বিধিনিষেধের মেয়াদ বৃদ্ধির ঘোষণা করেন তিনি। মমতার কথায়, “কড়া বাধানিষেধ জারি করে করোনা সংক্রমণ বেশকিছুটা কমানো গিয়েছে। তাই এর মেয়াদ কিছুটা বাড়ানো হল। আপনাদের অসুবিধার জন্য আমি ক্ষমাপ্রার্থী।” উল্লেখ্য, ইতিপূর্বে ৩০ মে পর্যন্ত রাজ্যজুড়ে বিধিনিষেধ জারি করা হয়েছিল। এবার সেই নিষেধাজ্ঞার মেয়াদ বেশ কিছুটা  বাড়ানো হল। তবে ছাড় দেওয়া হল পাটশিল্প এবং নির্মাণ শিল্পের ক্ষেত্রে।

[আরও পড়ুন: ‘যশে’র তাণ্ডবে রাজ্যের মোট আর্থিক ক্ষতি কত? খতিয়ান দিলেন মুখ্যমন্ত্রী]

শিল্পক্ষেত্রে ছাড় প্রসঙ্গে ঠিক কী জানিয়েছেন মুখ্যমন্ত্রী? মমতার কথায়, “পাটের বিভিন্ন সামগ্রী চাইছে পঞ্জাব। তারা বারবার অনুরোধ করছে। তাই তাদের কথা মাথায় রেখে এবার পাটশিল্পে কিছুটা ছাড় দেওয়া হচ্ছে।”  মুখ্যমন্ত্রী জানিয়েছেন, পাটশিল্পে এতদিন ৩০ শতাংশ কর্মীর হাজিরা নিয়ে কাজ চলছিল। এবার ৪০ শতাংশ কর্মী কাজে যেতে পারে পাটকলগুলিতে। ছাড় দেওয়া হল নির্মাণ ক্ষেত্রেও। এ বিষয়ে মুখ্যমন্ত্রী জানান, যে সমস্ত নির্মাণ ক্ষেত্রে মালিকদের নিজস্ব জায়গা রয়েছে সেখানে নির্মাণকর্মীদের রেখে কাজ চলতে পারে। তবে ওই কর্মীদের টিকাকরণ করাতে হবে। বেসরকারি হাসপাতাল থেকে তাঁদের কোভিড ভ্যাকসিন দেওয়াতে হবে। তাঁর কথায়, “ওদের কর্মী যখন ওদেরও তো দায়িত্ব নিতে হবে।”

উল্লেখ্য, ১৬ মে থেকে রাজ্যে করোনা বিধিনিষেধ জারি হয়েছিল। নিয়ন্ত্রিত হয়েছিল বাজার-দোকান খোলার সময়। বন্ধ হয়েছিল ট্রেন-মেট্রো-গণপরিবহণ। এবার সেই বিধিনিষেধের মেয়াদ আরও বাড়ল।  

দেখুন ভিডিও: 

[আরও পড়ুন: ‘যশে’র দাপটে প্রায় তছনছ দিঘার মেরিন ড্রাইভ, সেচ দপ্তরের কাজে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে