Advertisement
Advertisement
Lok Sabha 2024

ভোটের মুখে নন্দীগ্রামে বিজেপি কর্মী ‘খুন’, রাজ্যের সমালোচনা করে রিপোর্ট তলব রাজ্যপালের

শুক্রবার সকালেই রাজ্যের প্রাক্তন রাজ্যপাল তথা উপরাষ্ট্রপতি জগদীপ ধনকড়ের সঙ্গে দেখা করেছেন আনন্দ বোস।

Lok Sabha 2024: West Bengal governor seeks action taken report in Nandigram violence
Published by: Subhajit Mandal
  • Posted:May 24, 2024 11:53 am
  • Updated:May 24, 2024 12:51 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটের মুখে নন্দীগ্রাম যেন অগ্নিগ্রাম! বিজেপি কর্মী খুনের ২৪ ঘণ্টা পরই রাজ্য সরকারের কাছে জবাব তলব করলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। সূত্রের দাবি, বিজেপি কর্মীর খুনে কী পদক্ষেপ করা হয়েছে, জানতে চান রাজ্যপাল।

বুধবার গভীর রাতে রক্ত ঝরেছে সোনাচূড়ায়। প্রাণ গিয়েছে বিজেপি কর্মীর। অভিযোগ, খুন হন স্থানীয় বিজেপি নেতা সঞ্জয় আড়ির মা রথীবালা আড়ি। সঞ্জয় নন্দীগ্রামে বিজেপির তফসিলি মোর্চার সম্পাদক। সেই ঘটনাকে কেন্দ্র করে বৃহস্পতিবার সকাল থেকে উত্তপ্ত তমলুক লোকসভা কেন্দ্রের অন্তর্গত নন্দীগ্রাম। দোকানে-বাড়িতে ভাঙচুর, আগুন লাগানো হয়েছে। রাস্তায় গাছের গুড়ি ফেলে চলেছে বিক্ষোভ। পরিস্থিতি সামাল দিতে নেমেছে বিশাল কেন্দ্রীয় বাহিনী। আপাতত পরিস্থিতি থমথমে। সূত্রের খবর, এই ঘটনার পরই স্বতঃপ্রণোদিতভাবে এ নিয়ে খোঁজখবর করেন রাজ্যপাল।

Advertisement

[আরও পড়ুন: বৈষ্ণো দেবী যাওয়ার পথে মর্মান্তিক দুর্ঘটনা, মৃত একই পরিবারের ৭ সদস্য, আহত ২০]

প্রশাসন সূত্রের দাবি, রাজ্যপাল নিজস্ব সূত্র থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে রাজ্যের জবাব তলব করেছেন। রাজ্য প্রশাসন কী পদক্ষেপ করেছে, তা জানিয়ে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছে রাজভবন। একই সঙ্গে রাজ্য সরকারের কড়া সমালোচনাও করেছেন তিনি। যদিও রাজ্য প্রশাসন বলছে, এই মুহূর্তে নির্বাচনী আচরণ বিধি লাগু রয়েছে রাজ্যে। আইনশৃঙ্খলার দায়িত্ব পুরোটাই নির্বাচন কমিশনের। রাজ্য প্রশাসনের কিছুই করার নেই।

Advertisement

[আরও পড়ুন: ‘ভোট মিটলেই বিদেশ ভ্রমণে যাবে’, রাহুলকে খোঁচা মোদির]

উল্লেখ্য, শ্লীলতাহানির অভিযোগে বিদ্ধ রাজ্যপাল সি ভি আনন্দ বোস এই মুহূর্তে দিল্লিতে। শুক্রবার সকালেই রাজ্যের প্রাক্তন রাজ্যপাল তথা উপরাষ্ট্রপতি জগদীপ ধনকড়ের সঙ্গে দেখা করেছেন। যদিও উপরাষ্ট্রপতির সঙ্গে তাঁর কী আলোচনা হয়েছে, সেটা স্পষ্ট করেননি সি ভি আনন্দ বোস।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ