Advertisement
Advertisement
Kolkata Police

ভোটের আগে ফের খাস কলকাতায় উদ্ধার লক্ষ লক্ষ টাকা, গ্রেপ্তার ২

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত হরিশ কুমার সাউ পোস্তা এলাকা এবং রাহুল চৌরাসিয়া ডানকুনির বাসিন্দা।

Lok Sabha Election 2024: FS team of Kolkata Police rescue huge amount of money, two arrested from Muchipara
Published by: Sucheta Sengupta
  • Posted:May 17, 2024 8:30 pm
  • Updated:May 17, 2024 8:42 pm

অর্ণব আইচ: কলকাতা পুলিশের বড়সড় সাফল্য। ভোটের আগে খাস কলকাতায় অভিযান চালিয়ে লক্ষ লক্ষ টাকা উদ্ধার করল কলকাতা পুলিশের ফ্লাইং স্কোয়াড। শুক্রবার মুচিপাড়া থানা এলাকার এজেসি বোস রোড থেকে ২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে অভিযোগ, লক্ষ লক্ষ টাকা নিয়ে কেন কলকাতায় ঘুরছেন, সে বিষয়ে কোনও সদুত্তর দিতে পারেননি তাঁরা। তাতেই সন্দেহ গাঢ় হয় তল্লাশি চালানো আধিকারিকদের। দুজনকে আটক করে মুচিপাড়া থানায় নিয়ে যাওয়া হয়।

লোকসভা ভোট চলাকালীন নিরাপত্তা-সহ একাধিক বিষয়ে নজরদারির জন্য অন্যান্য জায়গার মতো কলকাতার রাস্তায় রাস্তায় টহল দিচ্ছে কলকাতা পুলিশ (Kolkata Police)। শুক্রবার সেই টহল চলাকালীনই মুচিপাড়া থানা এলাকা থেকে প্রায় ১২ লক্ষ টাকা-সহ দুজনকে আটক করে কলকাতা পুলিশের ফ্লাইং স্কোয়াড (FS team)। তাঁদের নাম হরিশ কুমার সাউ, রাহুল চৌরাসিয়া। প্রথম জনের কাছ থেকে ৫ লক্ষ এবং দ্বিতীয় জনের থেকে ৭ লক্ষ টাকা উদ্ধার হয়। কিন্তু কেন এত টাকা নিয়ে রাস্তায় ঘোরাঘুরি করছেন, সে বিষয়ে কোনও সন্তোষজনক জবাব তাঁরা দিতে পারেননি। ফ্লাইং স্কোয়াডের ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ভিডিওগ্রাফির (Videogramphy) মাধ্যমে ওই অর্থ বাজেয়াপ্ত হয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

Advertisement

[আরও পড়ুন: কমিশনের কাঠগড়ায় ‘বিচারপতি’, মমতাকে ‘কুকথা’য় শোকজ অভিজিৎকে]

জানা গিয়েছে, ধৃত হরিশ কুমার সাউ পোস্তা (Posta)এলাকা এবং রাহুল চৌরাসিয়া ডানকুনির বাসিন্দা। পুলিশের প্রাথমিক অনুমান, ভোটের আগে শহরে বেআইনিভাবে অর্থ লেনদেনে জড়িত তাঁরা। কোথা থেকে টাকা এসেছিল, কোথায় পাঠানোর ছক ছিল, এসব জানতে চাইছেন তদন্তকারীরা। মুচিপাড়া থানায় (Muchipara PS) ২ জনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে খবর। ধৃতদের বিরুদ্ধে নির্দিষ্ট ধারায় মামলা রুজু হয়েছে। এর আগেও হাওড়া স্টেশন চত্বর-সহ বিভিন্ন এলাকা থেকে প্রচুর অর্থ উদ্ধার করেছে পুলিশ। ভোটের মাঝে এসব টাকা কোথা থেকে ঢুকছে শহরে, তার তদন্ত চলছে।

Advertisement

[আরও পড়ুন: অনুরাগ কাশ্যপের ছবিতে ঋদ্ধি সেন, ফের বলিউড সিনেমায় অভিনেতা!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ