Advertisement
Advertisement
Mamata Banerjee

‘সুদীপদা আর দাঁড়াবেন কি না জানি না’, ঢালাও প্রশংসার পরেও কী ইঙ্গিত দিলেন মমতা?

বৃহস্পতিবার সুদীপ বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে বড়বাজারে জনসভা করেন মমতা।

Lok Sabha Election 2024: Mamata Banerjee praises TMC candidate Sudip Banerjee

সুদীপ বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে বড়বাজারে জনসভা মমতা বন্দ্যোপাধ্যায়ের

Published by: Sayani Sen
  • Posted:May 23, 2024 10:41 pm
  • Updated:May 23, 2024 10:41 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বয়সের গণ্ডি সত্তর পেরিয়েছে। শাসক শিবিরের পুরনো সৈনিক তিনি। সেই সুদীপ বন্দ্যোপাধ্যায়কেই এবারও প্রার্থী হিসাবে বেছে নিয়েছে তৃণমূল। তাঁর সমর্থনে বৃহস্পতিবার প্রচার করেন খোদ দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নির্বাচনী প্রচার মঞ্চ থেকে উত্তর কলকাতার প্রার্থীর ঢালাও প্রশংসা করেন তিনি। ইঙ্গিতও দিয়ে রাখলেন, “এটাই হয়তো তাঁর ( পড়ুন সুদীপ বন্দ্যোপাধ্যায়) শেষ নির্বাচন।” আর তা নিয়েই রাজনৈতিক মহলে শুরু হয়েছে আলোচনা।

নির্বাচনী প্রচার মঞ্চে সুদীপের গলায় কাঁথা স্টিচের কাজ করা উত্তরীয় দেখা যায়। সেই উত্তরীয় দেখে মুগ্ধ মমতা। এদিন বেশ খানিকটা আবেগপ্রবণ হয়ে পড়েন দলনেত্রী। বলেন, “আমি লোকসভা থেকে চলে আসার পর সুদীপদাই সংসদীয় দলের নেতা। উনি সব সাংসদকে নিয়ে খুব ভালো করে কাজ করেন। দলের প্রতি তাঁর আনুগত্যও রয়েছে। কেউ কেউ সুদীপদার সঙ্গে তুলনা করেন। আমি বলি, ওঁর তুলনা উনি নিজেই।”

Advertisement

[আরও পড়ুন: হানিট্র্যাপের শিকার বাংলাদেশের সাংসদ! নিউটাউনের ফ্ল্যাটে ডেকেছিল ষড়যন্ত্রকারীর ‘বান্ধবী’ই]

বউবাজারের জনসভার মঞ্চ থেকে মমতা আরও বলেন, “আগামী দিন সুদীপদা আর দাঁড়াবেন কি না জানি না। কিন্তু এবারের জন্য তাঁকে ভোটটা দেবেন। তিনি জীবনের প্রথম থেকে এখনও পর্যন্ত উত্তর কলকাতার মাটির জন্য কাজ করেছেন।” মমতার এই মন্তব্যেই নানা জল্পনা মাথাচাড়া দিয়েছে। তবে কি সত্তরোর্ধ্ব সুদীপের এটিই শেষ ভোট, রাজনৈতিক মহলে তা নিয়ে জল্পনা তুঙ্গে। কারণ, ভোটের আগে তৃণমূলে নবীন-প্রবীণ দ্বন্দ্ব নিয়ে জলঘোলা কম হয়নি। বলে রাখা ভালো, এবার উত্তর কলকাতায় সুদীপ বন্দ্যোপাধ্যায়ের মূল প্রতিদ্বন্দ্বী বিজেপির তাপস রায়। যিনি একসময় তৃণমূলের একনিষ্ঠ সৈনিক ছিলেন। ওয়াকিবহাল মহলের মতে, সে কারণে চলতি নির্বাচন সুদীপের কাছে বেশ তাৎপর্যপূর্ণ। উত্তর কলকাতা লোকসভা কেন্দ্রে কে জয়ের হাসি হাসেন, সেটাই এখন দেখার।

Advertisement

[আরও পড়ুন: ‘আমার জন্ম জৈবিক প্রক্রিয়ায় নয়’, মোদির মন্তব্যে মমতার পালটা, ‘আমাদের তো মা-বাবা আছে’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ