BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ফের বাড়ল রান্নার গ্যাসের দাম, মাথায় হাত মধ্যবিত্তের

Published by: Bishakha Pal |    Posted: November 1, 2018 9:50 am|    Updated: November 1, 2018 11:53 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীপাবলির আগে দাম বাড়ল রান্নার গ্যাসের। গত পাঁচ মাসে এই নিয়ে মোট ছ’বার বাড়ল গ্যাসের দাম। বারবার গ্যাসের দাম এভাবে লাফিয়ে লাফিয়ে বাড়ায় পকেটে টান পড়েছে মধ্যবিত্তের।

জুন মাসের পর থেকে এই নিয়ে ছ’বার রান্নার গ্যাসের দাম বেড়েছে। ভর্তুকিযুক্ত ও ভর্তুকিবিহীন, দু’ধরনের গ্যাসের দামই বেড়েছে। বুধবার রাতে বিজ্ঞপ্তি জারি করে এই দাম বৃদ্ধির বিষয়ে জানিয়েছে ইন্ডিয়ান অয়েল। বৃহস্পতিবার থেকে এই দাম কার্যকারী হবে বলে জানা গিয়েছে।

বাজি ফাটানো যাবে মাত্র দু’ঘণ্টা, কালীপুজোয় নয়া নির্দেশ লালবাজারের ]

বিবৃতিতে বলা হয়েছে, ভর্তুকিযুক্ত গ্যাসের দাম বেড়েছে ২.৯৪ টাকা। এতদিন কলকাতায় রান্নার গ্যাসের দাম ছিল ৫০৫.৬৪ টাকা। এখন তার দাম বেড়ে দাঁড়িয়েছে সিলিন্ডার প্রতি ৫০৮.৭০ টাকা। ভর্তুকিবিহীন গ্যাসের দাম বেড়েছে ৬০ টাকা। সিলিন্ডার প্রতি এখন এর দাম হয়েছে ৯৬৯.৫০ টাকা। জুন মাসের পর থেকে এই নিয়ে মোট ১৪.১৩ টাকা দাম বাড়ল গ্যাসের। মূলত আন্তর্জাতিক বাজারে মূল্যবৃদ্ধি এবং বিদেশি মুদ্রার দামের ওঠানামার ফলে বাড়ছে গ্যাসের দাম, মত ইন্ডিয়ান অয়েল কর্তৃপক্ষের।

তবে শুধু কলকাতায় নয়, দেশজুড়ে বেড়েছে রান্নার গ্যাসের দাম। ভর্তুকিযুক্ত গ্যাসের দাম দিল্লিতে ৫০৫.৩৪ টাকা, মুম্বইয়ে ৫০৩.১১ টাকা ও চেন্নাইয়ে ৪৯৩.৮৭ টাকা। অন্যদিকে ভর্তুকিবিহীন গ্যাসের দাম হয়েছে দিল্লিতে ৯৩৯.০০ টাকা, মুম্বইয়ে ৯১২.০০ টাকা ও চেন্নাইয়ে – ৯৫৮.০০ টাকা।

প্রসঙ্গত, অক্টোবরেই রান্নার গ্যাসের দাম বেড়েছিল। ভর্তুকিযুক্ত গ্যাসের দাম সিলিন্ডার প্রতি বেড়েছিল ২.৮৯ টাকা৷ ভর্তুকিহীন রান্নার গ্যাসের দাম বেড়েছিল ৫৯ টাকা৷ ইন্ডিয়ান অয়েল জানিয়েছিল, আন্তর্জাতিক ক্ষেত্রে গ্যাসের দাম এবং ডলার ও টাকার বিনিময় মূল্যের পার্থক্যের জন্যই এই দাম বৃদ্ধি৷

শহরে মাদকের চোরকারবার চালাচ্ছে দুই নাইজেরীয় ফুটবলার! ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement