১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বাড়াতে হবে ভাড়া, দাবিতে এবার ধর্মঘটের ডাক লাক্সারি ট্যাক্সি অ্যাসোসিয়েশনের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 7, 2018 6:57 pm|    Updated: June 7, 2018 6:57 pm

Luxury taxi union threatens strike demanding fare hike

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাসমালিকদের লাগাতার ধর্মঘটের হুমকির মুখে প্রতি ধাপে ১ টাকা করে ভাড়া বাড়ানোর কথা ঘোষণা করেছেন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী। এবার প্রায় তিনগুণ ভাড়াবৃদ্ধির দাবিতে ধর্মঘটের ডাক দিল জয়েন্ট কাউন্সিল অফ লাক্সারি ট্যাক্সি অ্যাসোসিয়েশন। ১৮ জুন থেকে ৭২ ঘণ্টা ধর্মঘট হবে। সংবাদমাধ্যম, হাসপাতাল ও দুধ বন্টন ছাড়া সবক্ষেত্রেই বন্ধ থাকবে পরিষেবা। সংগঠনের দাবি, এই ধর্মঘটে শামিল হবে ৪২ হাজার লাক্সারি ট্যাক্সি।

[শহরে প্রতি ধাপে বাস ও মিনিবাসের ভাড়া বাড়ছে ১ টাকা করে]

পেট্রল ও ডিজেলের দাম আকাশ ছুঁয়েছে। ফলে বাস, ট্যাক্সির মতো যানবাহন চালানোর খরচও বেড়েছে। দীর্ঘদিন ধরে ভাড়া বাড়ানোর দাবি করছিলেন বেসরকারি বাস ও মিনিবাস মালিকরা। সরকারের তরফে ইতিবাচক সাড়া না পেয়ে, লাগাতার  ধর্মঘটের ডাক দিয়েছিল বাস ও মিনিবাস সংগঠন। বুধবার নবান্নে বাসমালিকদের সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠক শেষে বাস, ট্যাক্সি, এমনকী লঞ্চেরও ভাড়া বাড়ানোর কথা ঘোষণা করেছেন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী। কলকাতা বেসরকারি বাস ও মিনিবাসে প্রতি ধাপে ১ টাকা করে ভাড়া বাড়ছে। কিন্তু, লাক্সারি ট্যাক্সিরও কি ভাড়া বাড়বে? স্পষ্ট করেননি পরিবহণমন্ত্রী। ভাড়া বৃদ্ধির দাবিতে ১৮ জুন থেকে ৭২ ঘণ্টা ধর্মঘটের ডাক দিল জয়েন্ট কাউন্সিল অফ লাক্সারি ট্যাক্সি অ্যাসোসিয়েশন।

এ শহরের রাস্তায় যেমন হলুদ ট্যাক্সি চলে, তেমনি লাক্সারি ট্যাক্সির সংখ্যাও কম নয়। সাধারণ যাত্রী পরিবহণ তো বটেই, বিভিন্ন সরকারি দপ্তর, হাসপাতাল, সংবাদসংস্থাতেও এই শীতাতপ নিয়ন্ত্রিত ট্যাক্সিগুলি ভাড়া চলে। জয়েন্ট কাউন্সিল অফ লাক্সারি ট্যাক্সি অ্যাসোসিয়েশনের তরফে জানানো হয়েছে, হাসপাতাল, দুধ বন্টন ছাড়া আরও কোনও সংস্থার হয়ে ভাড়ায় লাক্সারি ট্যাক্সি চলবে না। লাক্সারি ট্যাক্সি যাবে না সরকারি দপ্তরেও। এক  ধাক্কায় দৈনিক ভাড়া তিনগুণ বাড়ানোর দাবি তুলেছেন লাক্সারি ট্যাক্সি মালিকেরা।

[হাওয়ালা কাণ্ডের যোগ, বার-ব্যারন জগজিৎ সিং ও সঙ্গীদের বাড়িতে তল্লাশি ইডির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে