BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এক লাইনে মুখোমুখি দুই ট্রেন, গার্ডের তৎপরতায় রক্ষা পেলেন যাত্রীরা

Published by: Subhamay Mandal |    Posted: September 13, 2018 9:26 am|    Updated: September 13, 2018 9:26 am

Major train accident averted at Patipukur rail station

প্রতীকী

নব্যেন্দু হাজরা: একই লাইনে মুখোমুখি দু’টি ট্রেন। হতে পারত বড়সড় দুর্ঘটনা। কিন্তু গার্ডের উপস্থিত বুদ্ধির জোরে প্রাণ বাঁচল কয়েকশো যাত্রীর। মুখোমুখি সংঘর্ষ এড়িয়ে দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল আপ যশিডি এক্সপ্রেস এবং ডাউন হলদিবাড়ি এক্সপ্রেস। জানা গিয়েছে, বুধবার রাত সাড়ে দশটা নাগাদ পাতিপুকুর রেল স্টেশনের কাছে এই ঘটনায় চাঞ্চল্যের সৃষ্টি হয়।

[পাঁচ ঘণ্টায় কলকাতা থেকে কুনমিং, বুলেট ট্রেন চালাতে আগ্রহী চিন]

রেল সূত্রে খবর, বুধবার রাতে আপ যশিডি এক্সপ্রেস কলকাতা স্টেশন থেকে ছেড়ে যাওয়ার পর সিগন্যালের সমস্যা থাকায় ট্রেনটিকে চক্ররেলের লাইন দিয়ে পাস করানোর চেষ্টা করা হয়। কিন্তু সেই সময় ওই লাইনে দাঁড়িয়ে ছিল কলকাতা স্টেশনগামী ডাউন হলদিবাড়ি এক্সপ্রেস। তবে গতি বেশি ছিল না আপ যশিডি এক্সপ্রেসের। এই ঘটনা দেখে ভয়ে আঁতকে ওঠেন হলদিবাড়ি এক্সপ্রেসের গার্ড। মুখোমুখি সংঘর্ষ হলে কী হবে ভেবেই হাত-পা ঠান্ডা হয়ে যায় গার্ডের। দ্রুত অন্য ট্রেনকে সিগন্যাল দেখান। এমার্জেন্সি ব্রেক কষে ট্রেনটি। অল্পের জন্য এ যাত্রায় রক্ষা পেলেন দুই ট্রেনের যাত্রীরাই।

জানা গিয়েছে, প্রায় ৩৫ মিনিট মুখোমুখি দাঁড়িয়ে ছিল দু’টি ট্রেন। এরপর স্বাভাবিক হয় ট্রেন চলাচল। কীভাবে দু’টি ট্রেন একই লাইনে মুখোমুখি চলে এল তা জানতে তদন্ত শুরু হয়েছে। রেলের তরফ থেকে মুখ্য জনসংযোগ আধিকারিক রবি মহাপাত্র জানিয়েছেন, একটা গন্ডগোল হয়েছিল। দুটো ট্রেন মুখোমুখি চলে এসেছিল। ট্রেনটিকে পিছিয়ে নিয়ে যাওয়া হয়েছে। কীভাবে এই ঘটনা ঘটল তা তদন্ত করে দেখা হচ্ছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে