৭ ভাদ্র  ১৪২৬  রবিবার ২৫ আগস্ট ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতা প্রেস ক্লাবকে স্থায়ী ভবন তৈরির জন্য জমি দেওয়ার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়েছেন, পুর ও নগরোয়ন্নন মন্ত্রী ফিরহাদ হাকিমের সঙ্গে গিয়ে জমি দেখে আসতে পারেন প্রেস ক্লাবের সদস্যরা। পছন্দ হলে জমিটি প্রেস ক্লাবকে দিয়ে দেবে সরকার। শুধু তাই নয়, দুঃস্থ সাংবাদিকদের জন্য রাজারহাটে কো-অপারেটিভ গড়ে ফ্ল্যাট তৈরিরও প্রস্তাব দিয়েছেন মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: দমদমে অর্ডিন্যান্স ফ্যাক্টরির বেসরকারিকরণের প্রতিবাদে মোদিকে চিঠি মমতার]

পঁচাত্তর বছর পূর্তি উপলক্ষ্যে মঙ্গলবার এক অনুষ্ঠানের আয়োজন করা হয় কলকাতা প্রেস ক্লাবে। অনুষ্ঠানে হাজির ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী বলেন, গণতন্ত্রের অন্যতম স্তম্ভ সংবাদমাধ্যম। প্রেস ক্লাবের অবস্থা আগে ভাল ছিল না। রেলমন্ত্রী থাকাকালীন প্রেস ক্লাবে উন্নতির জন্য বেশ কয়েকটি প্রকল্প করেছিলেন। রাজ্যের সাংবাদিকদের জন্য সরকারি প্রকল্পে চিকিৎসা ও পেনশনের বন্দোবস্ত করেছে সরকার। অনেক সাংবাদিক এই সরকারি সুযোগ-সুবিধা পাচ্ছেন। তাঁর আরও মন্তব্য, চিত্র সাংবাদিকরা যেহেতু প্রেস ক্লাবের সদস্য হতে পারেন না, তাই তাঁরা সরকারি সুযোগ-সুবিধা পান না। তাই চিত্র সাংবাদিকদেরও প্রেস ক্লাবে শামিল করার আহ্বান জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কলকাতা প্রেস ক্লাবের নিজস্ব কোনও ভবন নেই। জন্মলগ্ন থেকেই ময়দানের তাঁবুতেই জমায়েত হন ক্লাবের সদস্য সাংবাদিকরা। সেই প্রসঙ্গ উল্লেখ করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, স্থায়ী ভবন তৈরির জন্য প্রেস ক্লাবকে জমি দিতে চায় সরকার। শুধু তাই নয়, দুঃস্থ সাংবাদিকদের জন্য কমদামে ফ্ল্যাট তৈরিরও আশ্বাস দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেক্ষেত্রে রাজারহাটে জমির বন্দোবস্ত করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। এমনকী, এদিন নিজের ব্যক্তিগত রোজগার থেকে প্রেস ক্লাবকে এক লক্ষ টাকা আর্থিক সাহায্যও করেন মুখ্যমন্ত্রী।

ছবি: অমিত ঘোষ

[আরও পড়ুন: ৩ জনের মধ্যে কে বাবা? দীর্ঘ টানাপোড়েনের পর জানা গেল সন্তানের পিতৃপরিচয়]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং