Advertisement
Advertisement
Mamata Banerjee

রেমালে ক্ষতিগ্রস্তদের পাশে রাজ্য, বিশেষ ঘোষণা মুখ্যমন্ত্রীর

দক্ষিণবঙ্গে অব্যাহত রেমাল দুর্ভোগ। ক্ষতিগ্রস্তদের পাশে রাজ্য সরকার। ভোট মিটলেই স্বজনহারা এবং ক্ষতিগ্রস্তদের আর্থিক সাহায্যের আশ্বাস মমতা বন্দ্যোপাধ্যায়ের। সোমবার X হ্যান্ডেলে পোস্ট করে একথা জানান তিনি।

Mamata Banerjee announces financial support for affected in Cyclone Remal
Published by: Sayani Sen
  • Posted:May 27, 2024 3:50 pm
  • Updated:May 27, 2024 5:12 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দক্ষিণবঙ্গে অব্যাহত রেমাল দুর্ভোগ। ক্ষতিগ্রস্তদের পাশে রাজ্য সরকার। ভোট মিটলেই স্বজনহারা এবং ক্ষতিগ্রস্তদের আর্থিক সাহায্যের আশ্বাস মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee)। সোমবার X হ্যান্ডেলে পোস্ট করে একথা জানান তিনি।

মুখ্যমন্ত্রী জানান, ঘূর্ণিঝড় রেমালের(Cyclone Remal) প্রভাবে রাজ্যে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। তবে রাজ্য প্রশাসনের তৎপরতায় প্রাণহানি কিছুটা কম হয়েছে বলেও X হ্যান্ডেলের পোস্টে উল্লেখ করেন মমতা। বলে রাখা ভালো, এখনও পর্যন্ত রেমালের তাণ্ডবে রাজ্যে মোট ৬ জন প্রাণ হারিয়েছেন। ক্ষয়ক্ষতি হয়েছে ফসলেরও। স্বজনহারা এবং কৃষকদের কাছে ভোট মিটলে আর্থিক সহায়তা পৌঁছে যাবে বলেও জানান মমতা। দুর্যোগে ঠিক কতটা ক্ষয়ক্ষতি হয়েছে, মুখ্যসচিবের কাছ থেকে এদিন সকালে সে সংক্রান্ত রিপোর্ট নেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর দেওয়া তথ্য অনুযায়ী, বাংলায় মোট ১৪০০ শিবির তৈরি করা হয়েছে। সেখানে মোট ২ লক্ষ বাসিন্দাকে নিরাপদে আশ্রয় দেওয়া হয়েছে। দুর্যোগে অযথা আতঙ্কিত না হওয়ার বার্তা দেন মুখ্যমন্ত্রী।

Advertisement

[আরও পড়ুন: আরও বাড়ল গরমের ছুটি, কবে খুলবে স্কুল?]

প্রসঙ্গত, রবিবার রাতে আছড়ে পড়েছে ঘূর্ণিঝড় রেমাল। তার জেরে দক্ষিণবঙ্গে অব্যাহত জলযন্ত্রণা। এখনও চলছে ভারী থেকে অতি ভারী বৃষ্টি। বইছে ঝোড়ো হাওয়া। সোমবার বিকেলের পর থেকে ধীরে ধীরে আবহাওয়ার পরিবর্তন হবে বলে খবর। মঙ্গলবার তেমন বৃষ্টির সম্ভাবনা নেই। উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। কলকাতা, মেমারি, নামখানা, মহেশতলা, পানিহাটিতে মোট ৬ জনের প্রাণহানির খবর পাওয়া গিয়েছে। ভেঙেছে একাধিক কাঁচাবাড়ি। ক্ষয়ক্ষতি হয়েছে ফসলেরও। তা নিয়ে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

[আরও পড়ুন: কেকেআর যেন একান্নবর্তী পরিবার, ফাইনাল জিতে নাইটদের সেলাম গম্ভীর-নায়ারকে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ