২১ ফাল্গুন  ১৪২৭  রবিবার ৭ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

ভোটের আগে তৃণমূল স্তরের সংগঠনে নজর মুখ্যমন্ত্রীর, বৈঠক ডাকলেন বুথকর্মীদের নিয়ে

Published by: Subhajit Mandal |    Posted: February 15, 2021 9:41 pm|    Updated: February 15, 2021 9:41 pm

An Images

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: একুশের নির্বাচন যে কতটা গুরুত্বপূর্ণ তা একাধিকবার দলের নেতা-কর্মীদের বৈঠকে বুঝিয়ে দিয়েছেন মমতা বন্দ্যোপধ্যায় (Mamata Banerjee)। যাঁরা ভোট করান, অর্থাৎ ভেটের দিন ইভিএম থেকে বুথের সঙ্গে সরাসরি যুক্ত থাকেন, প্রতিটি বিধানসভা থেকে পাঁচজন করে এমন বুথকর্মীকে নিয়ে বৈঠকে বসতে চলেছেন তৃণমূলনেত্রী। আগামী ১৮ ফেব্রুয়ারি নেতাজি ইন্ডোরে এই বৈঠকে থাকবেন দলের বিধায়ক, জেলা সভাপতি ও পদাধিকারীরাও।

বস্তুত নানা সময় তৃণমূল অভিযোগ তুলেছে ইভিএম মেশিনে কারচুপির। ভিভিপ্যাট মেশিনে যে স্লিপ দেখা যায়, তার ১০০ শতাংশ প্রকাশ করার দাবি তুলেছেন মুখ্যমন্ত্রী। তাঁর বক্তব্য, তাতে কে কাকে ভোট দিল সেটা বোঝা যাবে। তৃণমূল (TMC) শীর্ষ নেতৃত্ব বারবার দলের বুথকর্মীদের ইভিএম (EVM) মেশিন সংক্রান্ত সমস্ত তথ্য ভাল করে বুঝে নিতে বলেছেন। এই পরিস্থিতিতে তৃণমূলনেত্রীর এমন বৈঠক অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

[আরও পড়ুন: চিত্তরঞ্জন হাসপাতালের সঙ্গে নিবিড় সম্পর্ক, নিওনেটাল কেয়ারের উদ্বোধনে গিয়ে বোঝালেন মমতা]

ভোটের দিন বুথে যাঁরা বসেন, যাঁরা ইভিএমের কাছে থাকেন, কোথাও কোনও ভুল ত্রুটি হলে তাঁরাই সব থেকে দ্রুত সেটা বুঝতে পারবেন। সেই ভুল ধরার প্রক্রিয়াটাই বুঝিয়ে দিতে বৈঠক ডেকেছেন মমতা। রাজ্যের এক শীর্ষ নেতা কেন্দ্রের বিরুদ্ধে এই প্রেক্ষিতেই ষড়যন্ত্রের অভিযোগ তুলে বলেছেন, “নানা সময় ইভিএম কারচুপি হয়েছে। আমরা বারবার তা নিয়ে সরব হয়েছি। এক্ষেত্রে কমিশনের ভূমিকা নিরপেক্ষ হওয়া উচিত। কিন্তু তার পরেও যাতে কোনওরকম ফাঁক না থেকে যায়, তা বুঝিয়ে দিতেই এই বৈঠক।”

[আরও পড়ুন: তৃণমূলের নাম নিয়ে জনতাকে ফোন করে কুকথা, মুখ্যমন্ত্রীর নিশানায় বিজেপি আইটি সেল]

শুধু ইভিএম নিয়ে প্রশিক্ষণ বা ভোট করানোর পদ্ধতি নিয়ে আলোচনাই নয়, ১৮ ফেব্রুয়ারি মুখ্যমন্ত্রীর বৈঠক রাজনৈতিকভাবেও তাৎপর্যপূর্ণ। তৃণমূলনেত্রীকে বারবার বলতে শোনা যায় বুথকর্মীরাই তাঁর সম্পদ। সাম্প্রতিক কালে যখন একের পর এক নেতা শাসকদল ছাড়ছেন, তখন সরাসরি বুথকর্মীদের সঙ্গে আলোচনা করে তাঁদের গুরুত্ব আরও একবার বুঝিয়ে দিতে চাইলেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি কঠিন সময়ে বুথকর্মীদের পাশে থাকার বার্তাও দিয়ে দিলেন মমতা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement