BREAKING NEWS

১৭ ফাল্গুন  ১৪২৭  বুধবার ৩ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

তৃণমূলের নাম নিয়ে জনতাকে ফোন করে কুকথা, মুখ্যমন্ত্রীর নিশানায় বিজেপি আইটি সেল

Published by: Sucheta Sengupta |    Posted: February 15, 2021 5:14 pm|    Updated: February 15, 2021 5:57 pm

An Images

মলয় কুণ্ডু: তৃণমূলের পরিচয় নিয়ে শিক্ষাবিদদের ফোন করে উসকাচ্ছে বিজেপির আইটি সেল। সোমবার ‘মা’ প্রকল্প উদ্বোধনের ভাষণ দিতে গিয়ে এমনই বিস্ফোরক অভিযোগ তুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। জনতাকে এই মর্মে সতর্কও করলেন। বললেন, ”ফোন করে অনেককে তৃণমূলের পরিচয় দিয়ে উলটোপালটা কথা বলছে, গালাগাল দিচ্ছে। এ ধরনের ফোনে কথা বলবেন না। জেনে রাখুন, এই ফোনগুলো করছে বিজেপির আইটি সেল। ভোটের আগে এভাবে চক্রান্ত করছে।”

বিধানসভা ভোটের আগে যুযুধান প্রতিপক্ষের মধ্যে বাকযুদ্ধে উত্তাপ বাড়ছে। পাশাপাশি, সোশ্যাল মিডিয়ায় লড়াইও জমে উঠছে। তৃণমূল নেতাদের নিয়ে বিজেপির আইটি সেল (BJP IT Cell) প্রতিদিনই কোনও না কোনও আক্রমণ শানিয়ে চলেছে। অনেক সময় ভুয়ো খবর ছড়ানোর অভিযোগও উঠেছে তাদের বিরুদ্ধে। এর মধ্যেই তাদের বিরুদ্ধে নতুন অভিযোগ শোনা গেল মুখ্যমন্ত্রীর মুখে। নবান্ন থেকে ‘মা কিচেন’-এর ভারচুয়াল উদ্বোধন করতে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় জানান, ”আমরা অভিযোগ পেয়েছি, যাদবপুর বিশ্ববিদ্যালয়ের কয়েকজন অধ্যাপককে একটা প্রাইভেট নম্বর থেকে ফোন করা হচ্ছে। কিছুক্ষণ আলাপচারিতার পর তৃণমূলের নামে গালিগালাজ করছে ফোনের ওপার থেকে।আমার ধারণা, এটা বিজেপি আইটি সেলের কাজ। পুলিশকে বলছি, এই ঘটনার তদন্ত করুন। যদি কোনও বেআইনি কিছু খুঁজে পাওয়া যায়, তাহলে উপযুক্ত ব্যবস্থা নিন।” পাশাপাশি তিনি জনতাকেও সতর্ক করে বলেন, ”এ ধরনের ফোন বেশি ধরবেন না, ধরলেও কথা বলবেন না। খেয়াল করুন, কী বলছে। তারপর ওই নম্বর নিয়ে গিয়ে থানায় এফআইআর করুন। পুলিশ ব্যবস্থা নেবে।”

[আরও পড়ুন: মইদুলের মৃত্যুতে পুলিশ ও রাজ্যকে নিশানা সুজন-মান্নানের, রাজ্যজুড়ে প্রতিবাদ কর্মসূচি DYFI-এর]

মুখ্যমন্ত্রীর দাবি, এভাবে জনতার মধ্যে তৃণমূল বিরোধী প্রচারের জন্য আইটি সেলকে নামিয়েছে বিজেপি। ফোনে যেভাবে তৃণমূলের প্রতি তাঁরা ক্ষোভ উগরে দিচ্ছেন, তাতে তাঁর এমনটাই ধারণা। সোশ্যাল মিডিয়ায় এ ধরনের ভুয়ো প্রচার নিয়ে বারবারই মুখ্যমন্ত্রী এবং রাজ্যের পুলিশ কর্তারা জনগণকে সতর্ক করেছেন। তবে এবার নয়া পদ্ধতি। বিশিষ্টদের ফোন করে তৃণমূল বিরোধী প্রচারে তাঁদের কাছে টানার চেষ্টা করছে বিজেপি, এমনই অভিযোগ তুলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ভোটের আগে এ নিয়ে নতুন করে সোশ্যাল মিডিয়ায় জমে উঠছে রাজনৈতিক যুদ্ধ।

[আরও পড়ুন: বউবাজারে ঘিঞ্জি এলাকার বহুতলে ভয়াবহ আগুন, আতঙ্কে স্থানীয়রা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement