Advertisement
Advertisement
Mamata Banerjee

রাজ্যে বিনিয়োগ টানতে লক্ষ্মীবারে বৈঠকে মুখ্যমন্ত্রী, নজরে শিল্প সম্মেলনের প্রস্তুতি?

বৃহস্পতিবার শিল্প নিগমের সঙ্গে বৈঠকে বসছেন মমতা।

Mamata Banerjee conducting meeting with industrial corporation
Published by: Paramita Paul
  • Posted:June 12, 2024 6:41 pm
  • Updated:June 12, 2024 6:41 pm

গৌতম ব্রহ্ম: ভোট মিটতেই রাজ্যে শিল্প আনতে তৎপর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামিকাল অর্থাৎ বৃহস্পতিবার শিল্প নিগমের সঙ্গে বৈঠকে বসছেন তিনি। থাকবেন বণিক সভার সদস্যরাও। মমতা বন্দ্যোপাধ্যায়ের পাখির চোখ বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন। তা নিয়েই হবে আলোচনা।

তৃতীয়বার ক্ষমতায় ফেরার পর থেকেই রাজ্যে শিল্প বিনিয়োগ টানতে উদ্যোগী মমতা বন্দ্যোপাধ্যায়। বিনিয়োগ টানতে বিদেশ সফরও করেছেন তিনি। প্রতিবছর নিয়ম করে রাজ্যে শিল্প সম্মেলন করা হয়। সামনেই সেই বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন। নবান্ন সূত্রের খবর, চলতি বছরের নভেম্বরের শিল্প সম্মেলন। মনে করা হচ্ছে, এখন থেকেই তার প্রস্তুতি শুরু করে দিতে চায় রাজ্য। সূত্রের দাবি, সেখানকার প্রস্তুতি-সহ একাধিক খুঁটিনাটি নিয়ে বৃহস্পতিবারের বৈঠকে আলোচনা করতে চান মুখ্যমন্ত্রী। পাশাপাশি গতবারের সম্মেলনে যে সমস্ত বিনিয়োগ প্রস্তাব এসেছিল সেই কাজ কতদূর এগিয়েছে, তাও খতিয়ে দেখা হবে বৈঠকে। সূত্রের খবর, অনেক শিল্পপতি রাজ্যে বিনিয়োগের সময় কিছু বাধার সম্মুখীন হচ্ছেন বলে মুখ্যমন্ত্রী খবর পেয়েছেন। তা নিয়ে সংশ্লিষ্ট দপ্তরের সচিবদের সঙ্গে কথা বলবেন মমতা।

Advertisement

প্রসঙ্গত, বিদেশ থেকে লগ্নি প্রস্তাবের পাশাপাশি ঘরের ছেলেকে ঘরে ফেরানোর মোক্ষম কাজটাও স্পেন সফরেই সেরেছিলেন মুখ‌্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ‌্যায়। পিসিএম গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজের সিএমডি কমল মিত্তল মুখ‌্যমন্ত্রীর ডাকেই সাড়া দিয়ে প্রথম পর্বে বাংলায় ২৫০ কোটি টাকার লগ্নি কথা ঘোষণা করৃেছিলেন। এবারে শিল্প সম্মেলনে কী চমক থাকে সেদিকে নজর থাকবে।

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ