BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কথা রাখলেন মুখ্যমন্ত্রী, আগামী বছর জুন পর্যন্ত বিনামূল্যে রেশন রাজ্যবাসীকে, জারি নির্দেশিকা

Published by: Subhamay Mandal |    Posted: July 22, 2020 8:30 pm|    Updated: July 22, 2020 8:35 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যেমন কথা তেমনই কাজ। গত ৩০ জুন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) নবান্ন থেকে ঘোষণা করেছিলেন, আগামী বছর জুন পর্যন্ত রাজ্যের সমস্ত মানুষকে বিনামূল্যে রেশন পাবেন। বিরোধীদের কটাক্ষ ছিল, ভোটের লক্ষ্যে এমন মিথ্যে প্রতিশ্রুতি দিচ্ছেন মুখ্যমন্ত্রী। কিন্তু তাঁর কথা যে কোনও মিথ্যা প্রতিশ্রুতি নয় তা বুঝিয়ে দিলেন তিনি। প্রতিশ্রুতি মতো বুধবার রাজ্যের খাদ্যদপ্তর এই মর্মে নির্দেশিকা জারি করেছে। সেই নির্দেশিকা অনুযায়ী, রাজ্যের সমস্ত মানুষ আগামী বছর জুন পর্যন্ত বিনামূল্যে রেশন পাবেন। রাজ্যের খাদ্যসচিব পারভেজ আহমেদ সিদ্দিকি এই মর্মে নির্দেশিকা জারি করেছেন।

আর কী বলা হয়েছে নির্দেশিকায়? তাতে বলা হয়েছে, লকডাউনের কারণে গত ২৬ মার্চ থেকে বিনামূল্যে রেশন দেওয়া হচ্ছিল। এবার সরকারি সিদ্ধান্ত অনুযায়ী, আগস্ট থেকে আগামী বছর জুন পর্যন্ত সমস্ত রাজ্যবাসীকে বিনামূল্যে রেশন দেওয়া হবে। যে পদ্ধতিতে মানুষ রেশন সংগ্রহ করেন, সেইভাবেই তা সংগ্রহ করতে হবে। রাজ্যের অর্থদপ্তরের অনুমোদনেই এই নির্দেশিকা জারি করা হয়েছে। প্রসঙ্গত, মঙ্গলবারই ২১ জুলাইয়ের শহিদ স্মরণে ভারচুয়াল সমাবেশ থেকে মুখ্যমন্ত্রী অঙ্গীকার করেন, “আমরা যদি ক্ষমতায় থাকি, তাহলে শুধু একবছর নয়। বাংলার মানুষ সারাজীবন ফ্রি রেশন, স্বাস্থ্য ও শিক্ষা পরিষেবা পাবে। টাকা কোথা থেকে আসবে সে চিন্তা করতে হবে না কাউকে। মানুষের জন্য যা করা প্রয়োজন তা-ই করব।”

[আরও পড়ুন: ‘আমরা ক্ষমতায় থাকলে আজীবন ফ্রি রেশন পাবেন’, একুশের সভা থেকে বড় ঘোষণা মমতার]

উল্লেখ্য, গত ৩০ জুন জাতির উদ্দেশে ভাষণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) ঘোষণা করেন, করোনা পরিস্থিতিতে নভেম্বরের শেষ পর্যন্ত প্রধানমন্ত্রী গরিব কল্যাণ প্রকল্পে দেশের ৮০ কোটি মানুষকে বিনামূল্যে রেশন দেওয়া হবে। সেদিনই কিছুক্ষণ পরেই মুখ্যমন্ত্রী পালটা ঘোষণা করেন, ‘কেন্দ্র নভেম্বর পর্যন্ত দিলে দিক, আমরা আগামী বছর জুন মাস পর্যন্ত বিনামূল্যে রেশন দেব।’ সেটা যে কথার কথা নয় তা এদিনের নির্দেশিকায় স্পষ্ট হয়ে গেল।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement