Advertisement
Advertisement

Breaking News

Mamata Banerjee

‘১৩ বছর আগে মুখ্যমন্ত্রী হিসাবে প্রথম শপথ’, পুরনো কথা স্মরণ মমতার

সোমবার X হ্যান্ডলে অতীতের কথা স্মরণ করান তিনি।

Mamata Banerjee recalls memory of taking oath as CM for the first time
Published by: Sayani Sen
  • Posted:May 20, 2024 1:11 pm
  • Updated:May 20, 2024 3:26 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অদম্য জেদই তাঁর হাতিয়ার। বরাবরের লড়াকু নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বহু বছরের টানা লড়াইয়ের পর ২০১১ সালে গড়েছিলেন ইতিহাস। টানা ৩৪ বছরের বাম শাসনের অবসান ঘটিয়েছিলেন। বাংলায় ফুটেছিল ঘাসফুল। সে বছর ২০ মে প্রথমবার মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেন মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। সেই ২০১১ সাল থেকে ২০২৪। টানা ১৩ বছর রাজ্যের মুখ্যমন্ত্রীর পদে মমতা বন্দ্যোপাধ্যায়। X হ্যান্ডেলে সেই ঐতিহাসিক দিনের কথা উল্লেখ করে রাজ্যবাসীকে কৃতজ্ঞতা জানালেন মমতা।

সোমবার X হ্যান্ডেলে মমতা লেখেন, “১৩ বছর আগে, আজকের এই ঐতিহাসিক দিনে, আমি প্রথমবারের মতো পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছিলাম। সেই দিন থেকে পশ্চিমবঙ্গের গণদেবতার সেবা করার অঙ্গীকার নিয়ে, আমরা রাজ্যের উন্নয়নের জন্য একটি পরিবর্তনমূলক যাত্রা শুরু করেছিলাম। আমি মা-মাটি-মানুষের কাছে তাঁদের অকুণ্ঠ সমর্থন এবং অফুরান ভালোবাসার জন্য আজীবন কৃতজ্ঞ। আমি বাংলাকে প্রগতি ও সমৃদ্ধির আরও উচ্চতায় উন্নীত করার প্রতিশ্রুতিতে আমৃত্যু বদ্ধপরিকর। আজ মা-মাটি-মানুষ-দিবসে বাংলার সকল মানুষকে আমাদের রাজ্যে গণতন্ত্র বজায় রাখার যে ভূমিকা তাঁরা পালন করেছেন সেজন্য তাঁদের সকলকে অভিনন্দন জানাচ্ছি।”

Advertisement

[আরও পড়ুন: কলকাতায় ঝেঁপে বৃষ্টি, পঞ্চম দফার ভোটে ভিজল দক্ষিণবঙ্গের একাধিক জেলা]

পঞ্চম দফায় দেশের আট রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে চলছে ভোট। বাংলার সাত কেন্দ্র-সহ মোট ৪৯টি লোকসভা আসনের প্রার্থীদের ভাগ্য নির্ধারণ। হাওড়া, উলুবেড়িয়া, শ্রীরামপুর, হুগলি, আরামবাগ, বারাকপুর এবং বনগাঁ লোকসভা কেন্দ্রে ভোটাভুটি। আর ঠিক সেইদিনই X হ্যান্ডেলে অতীতের কথা উল্লেখ করে আবেগে ভাসলেন মমতা বন্দ্যোপাধ্যায়। উল্লেখ্য, এর আগে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও ২০১১ সালের ২০ মে-র কথা মনে করান। এই বিশেষ দিনের কথা মাথায় রেখে পঞ্চম দফায় ভোট থাকা রাজ্যের সাত কেন্দ্রের বাসিন্দাদের ভোটদানের আর্জিও জানান তিনি।

[আরও পড়ুন: লকেটের ‘চোরে’র পালটা অসীমার ‘ডাকাত’, ধনেখালিতে ধুন্ধুমার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ