Advertisement
Advertisement
WB Weather Update

কলকাতায় ঝেঁপে বৃষ্টি, পঞ্চম দফার ভোটে ভিজল দক্ষিণবঙ্গের একাধিক জেলা

কলকাতায় ঝেঁপে বৃষ্টি। ভিজেছে উত্তর ২৪ পরগনার বারাকপুর-সহ একাধিক এলাকা। হাওয়া অফিসের পূর্বাভাসকে সত্যি করে সোমবার বেলা সাড়ে এগারোটা নাগাদ আচমকাই কালো মেঘে ঢাকে আকাশ। শুরু হয় বৃষ্টি। সঙ্গে বইতে থাকে ঝোড়ো হাওয়া।

WB Weather Update: Rainfall in Kolkata after days of high temperature

ফাইল ছবি

Published by: Sayani Sen
  • Posted:May 20, 2024 11:43 am
  • Updated:May 20, 2024 1:36 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতায় ঝেঁপে বৃষ্টি। ভিজেছে উত্তর ২৪ পরগনার বারাকপুর-সহ একাধিক এলাকা। হাওয়া অফিসের পূর্বাভাসকে(Weather Update) সত্যি করে সোমবার বেলা সাড়ে এগারোটা নাগাদ আচমকাই কালো মেঘে ঢাকে আকাশ। শুরু হয় বৃষ্টি। সঙ্গে বইতে থাকে ঝোড়ো হাওয়া।

আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ঘূর্ণাবর্ত। তার প্রভাবে বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্প ঢুকছে। সে কারণে আগামী কয়েকদিন বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়ার সতর্কতা জারি করা হয়েছে। সোমবার হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূমে কালবৈশাখী হতে পারে। ৫০-৬০ কিলোমিটার বেগে বইতে পারে দমকা ঝোড়ো হাওয়া। কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে ৩০ থেকে ৫০ কিলোমিটার পর্যন্ত গতিবেগে দমকা ঝোড়ো বাতাস বইবে। রয়েছে বজ্রপাতের সতর্কতাও। বুধবার পর্যন্ত চলবে ঝড়বৃষ্টি।

Advertisement

[আরও পড়ুন: শ্লীলতাহানিতে ‘অভিযুক্ত’ জওয়ানকে ভোটের দায়িত্ব থেকে সরাল নির্বাচন কমিশন, দায়ের FIR]

উত্তরবঙ্গেও বিকেলের পর বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। সোম ও মঙ্গলবার দুদিন চলবে বৃষ্টি। বজ্রপাতের সতর্কতাও জারি করেছে হাওয়া অফিস। ভিজতে পারে দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কালিম্পং ও কোচবিহার। মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে দিনের বেশিরভাগ সময় অস্বস্তিকর গরম বজায় থাকবে। এদিকে, দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু ইতিমধ্যেই ভারতীয় দ্বীপপুঞ্জে প্রবেশ করেছে। নির্ধারিত সময়ের তিন দিন আগেই এবার এসেছে বর্ষা। মালদ্বীপ কোমোরিন এলাকা, দক্ষিণ বঙ্গোপসাগর, দক্ষিণ আন্দামান সাগর এবং নিকোবর দ্বীপপুঞ্জের কিছু এলাকায় পৌঁছে গিয়েছে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু।

Advertisement

[আরও পড়ুন: ‘ধর্মনিরপেক্ষতার আড়ালে জাতপাত ও ধর্মের রাজনীতি করছে বিরোধীরা’, অভিযোগ মোদির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ