BREAKING NEWS

৯ কার্তিক  ১৪২৮  বুধবার ২৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

Durga Puja 2021: নজরুল মঞ্চে পুজোর অ্যালবাম প্রকাশ মমতার, গাইলেন গান, বাজালেন সিন্থেসাইজারও

Published by: Sayani Sen |    Posted: October 6, 2021 5:03 pm|    Updated: October 6, 2021 6:01 pm

Mamata Banerjee sings a song in Nazrul Mancha । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  শুধুমাত্র প্রশাসনিক প্রধান হিসাবেই নয়। বারবার নানাভাবে নিজের প্রতিভা সকলের সামনে তুলে ধরেছেন তিনি। কখনও এঁকেছেন ছবি। আবারও কখনও লিখেছেন গান। দিয়েছেন সুর। এবার পুজোর অ্যালবামে গাইলেন গানও। মহালয়ার দিনই নজরুল মঞ্চে নিজের গাওয়া গানের অ্যালবাম প্রকাশ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। গাইলেন গান। একই মঞ্চে দাঁড়িয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে গলা মেলান নচিকেতা, বাবুল সুপ্রিয় (Babul Supriyo) এবং ইন্দ্রনীল সেন। মমতা বাজালেন সিন্থেসাইজারও।

Mamata With Babul

মহালয়ার দিন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) নজরুল মঞ্চে তৃণমূলের মুখপত্র ‘জাগো বাংলা’র উৎসব সংখ্যা প্রকাশও করেন। অনুষ্ঠান মঞ্চ থেকেই পুজোর অ্যালবামও প্রকাশ করেন। অ্যালবামের নাম ‘জননী’। থিম ‘নারীশক্তি’। গানের মাধ্যমে নারীশক্তির জয়গানই তুলে ধরা হয়েছে। অ্যালবামের আটটি গানই মুখ্যমন্ত্রীর লেখা। প্রতিবারই এই গানগুলি লেখেন তিনি। সুরও করেন। এবারও তার ব্যতিক্রম হয়নি। এবার অ্যালবামের একটি গান শোনা যাবে মুখ্যমন্ত্রীর গলায়।

Mamata-Banerjee

[আরও পড়ুন: Kolkata Metro Service: পুজোর তিনদিন মাঝরাত পর্যন্ত চলবে মেট্রো, বদলাচ্ছে পরিষেবা শুরুর সময়ও]

ভবানীপুর উপনির্বাচন (Bhabanipur By-Election) ছিল গত ৩০ সেপ্টেম্বর। তার ঠিক আগের দিন রাতে আচমকাই ইন্দ্রনীল সেনের বাড়িতে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নচিকেতাও ছিলেন সেখানে। ওই রাতেই ঘণ্টাখানেক গান এবং সুর নিয়ে আলোচনা হয়। রেওয়াজও করেন মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার নজরুল মঞ্চে নিজের গাওয়া গানের অ্যালবাম প্রকাশের দিন সেকথা জানান তিনি। বাংলা গানের উন্নতিতে দীপাবলির পর বৈঠকে বসার কথাও জানান মমতা বন্দ্যোপাধ্যায়। উল্লেখ্য, গেরুয়া শিবির থেকে তৃণমূলে যোগদানের পর এই প্রথমবার মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে একই মঞ্চে দেখা গেল বাবুল সুপ্রিয়কে। 

Mamata with Nachiketa and Babul

দিনকয়েক আগে মমতা বন্দ্যোপাধ্যায় একটি দুর্গার ছবিও আঁকেন। রং, তুলির বদলে পেনসিল দিয়েই ছবি আঁকেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায়ের আঁকা দশভুজার হাতে নেই কোনও অস্ত্র। শরতের আকাশের পেঁজা তুলোর মধ্যে ভাসমান মা দুর্গাকে এঁকেছেন তিনি।

Durga

মা দুর্গার বাহনের জায়গায় এঁকেছেন একটি পাখি। ঘাসের উপর ছড়িয়ে শিউলি ফুল। পিছনে কুলোর মতো চালচিত্রে কলকার কারিকুরি। মমতার আঁকা দুর্গাই এবার কলকাতা পুলিশের কার্ড, লিফলেট, প্রচারপত্রের প্রচ্ছদ। 

[আরও পড়ুন: নদিয়ায় ক্রমাগত কিডনি ‘দান’, কারণ ঘিরে বাড়ছে রহস্য]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement