BREAKING NEWS

৩১ চৈত্র  ১৪২৭  বুধবার ১৪ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

কাকে সুবিধা করে দিতে ৮ দফায় ভোট? বিজেপি যোগের অভিযোগ তুলে কমিশনকে তোপ মমতার

Published by: Sucheta Sengupta |    Posted: February 26, 2021 6:46 pm|    Updated: February 26, 2021 7:05 pm

An Images

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: পশ্চিমবঙ্গে আট দফায় ভোট নিয়ে নির্বাচন কমিশনের ঘোষণায় অসন্তোষ প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তামিলনাড়ুর ২৪০ আসনে কেন একদিনে নির্বাচন? বাংলার ২৯৪ আসনের ভোট কেন ৮ দফায়? পশ্চিমবঙ্গে ভোট ঘোষণা নিয়ে নির্বাচন কমিশনকে স্বাগত জানালেও এই প্রশ্ন তুললেন মুখ্যমন্ত্রী। নির্বাচনকে সামনে রেখে গোটা প্রক্রিয়া পর্যবেক্ষণের জন্য তৃণমূলের তরফে ১২ জনের একটি দল তৈরি হয়েছে বলে জানান দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। 

বাংলা-সহ পাঁচ রাজ্যে ভোটের অন্তিম ঘণ্টা বাজিয়ে শুক্রবারই বিধানসভা ভোটের দিনক্ষণ ঘোষণা করেছে দিল্লির নির্বাচন কমিশন (Election Commission)। কেরল, তামিলনাড়ু, পুদুচেরিতে এক দফায় ভোটের দিন ঘোষণা হয়েছে। তবে ২৯৪ আসনের পশ্চিমবঙ্গে ভোট হবে ৮ দফায়। তামিলনাড়ুর ২৪০ আসনে  একদফায় ভোট হলে, কেন বঙ্গে এত বেশি দফায় ভোট?নির্বাচন কমিশনের দিকে সরাসরি এই প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর আরও প্রশ্ন, ”কাকে সুবিধা করে দিতে এত দফা?” নাম না করে কমিশনের এই সিদ্ধান্তেও  বিজেপির যোগসাজশ রয়েছে বলে অভিযোগ তুললেন তৃণমূল সুপ্রিমো। অভিযোগ, বাংলার নির্বাচনে কমিশনের তরফে দায়িত্বপ্রাপ্ত পর্যবেক্ষকদের যে তালিকা তিনি বিজেপি পার্টি অফিসে দেখেছিলেন, সেটাই আজ প্রকাশ্যে এল। মমতার আরও অভিযোগ, ”বিজেপি সব ভাগাভাগি করছে, ভোটের দফাতেও হিন্দু-মুসলিম ভাগ করছে।”  তবে বিজেপির এসব ‘চক্রান্ত’ জনতাই ব্যর্থ করে দেবেন বলেও আত্মপ্রত্যয়ী সুরে জানিয়েছন তৃণমূল সুপ্রিমো। 

[আরও পড়ুন: রাতারাতি বিজ্ঞপ্তি বাতিল, নিয়োগ প্রক্রিয়ায় স্থগিতাদেশ সত্ত্বেও বেতন বন্ধ নয় প্রাথমিক শিক্ষকদের]

এদিন সকালেই জানা গিয়েছিল, বিকেলে কমিশন নির্বাচনী নির্ঘণ্ট ঘোষণার পর কালীঘাটের বাড়িতে ওয়ার্কিং কমিটির বৈঠকে বসবেন মমতা বন্দ্যোপাধ্যায়। জল্পনা উসকে উঠেছিল, আজই কি তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণা করে দেবেন তিনি? কিন্তু নির্বাচন কমিশনের সাংবাদিক বৈঠক শেষ হওয়ার পর মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো সাংবাদিকদের মুখোমুখি হয়ে কমিশনের ঘোষণা নিয়েই একের পর এক প্রশ্ন তুলে দিলেন। বললেন, ” এত দফায় ভোট কেন? বাংলার উপর ভরসা নেই?” পাশাপাশি, তোপ দাগলেন বিজেপির বিরুদ্ধে।  রাজনৈতিক মহলের একাংশের ধারণা,  আগামী দু’-একদিনের মধ্যেই প্রার্থী তালিকা ঘোষণা করে দেবে রাজ্যের শাসকদল। 

[আরও পড়ুন: আগামী সপ্তাহে ফের বাংলায় আসছেন অমিত শাহ, কলকাতায় একাধিক কর্মসূচি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement