BREAKING NEWS

১১ জ্যৈষ্ঠ  ১৪২৭  সোমবার ২৫ মে ২০২০ 

Advertisement

লকডাউনের সময়সীমা বাড়ার ইঙ্গিত মোদির, নবান্নে জল্পনা উসকে দিলেন মমতাও

Published by: Sulaya Singha |    Posted: April 8, 2020 5:31 pm|    Updated: April 8, 2020 5:33 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আজ সর্বদলীয় বৈঠকে লকডাউনের সময়সীমা বাড়ার ইঙ্গিত দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন বিকেলে নবান্নে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সেই জল্পনাই যেন উসকে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

২১ দিনের লকডাউনের আর বাকি ৬দিন। কিন্তু দেশে করোনা আক্রান্তের সংখ্যা কোনওভাবেই বাগে আনা যাচ্ছে না। সেই কারণেই একাধিক রাজ্যের মুখ্যমন্ত্রী লকডাউনের সময়সীমা বাড়ানোর চিন্তাভাবনা করছেন। সেখান থেকেই এদিন মুখ্যমন্ত্রীকে প্রশ্ন করা হয়েছিল, তিনি এ নিয়ে কী ভাবছেন। জবাবে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “শুনছি লকডাউন বাড়তে পারে। তবে সরকারিভাবে কিছু না জানানো পর্যন্ত কোনও মন্তব্য করব না। কেন্দ্র এ নিয়ে কী সিদ্ধান্ত নেয়, দেখি। তবে লকডাউন যদি বাড়ানো হয়, তাহলে যেন সেটা মানবিকভাবে দেখা হয়। সবাইকে লকডাউন মানতে হবে। আমরাও কড়াকড়ি করব। কিন্তু বাড়াবাড়ি যেন না করা হয়।” মুখ্যমন্ত্রীর এই মন্তব্যেই নতুন করে জল্পনা উসকে যায়। এখানেই থামেননি তিনি। বলেন, চিকিৎসা ও বিশেষজ্ঞ মহলের নির্দেশ মেনে যদি ৪৯টা দিন, অর্থাৎ ১৯ মে পর্যন্ত ভালভাবে কাটিয়ে দিতে পারলেই ভাল হয়।

[আরও পড়ুন: হাওড়ায় করোনা আক্রান্ত এক পরিচারক, সংক্রমণের কারণ নিয়ে ধন্দে স্বাস্থ্য দপ্তর]

মহারাষ্ট্র, তামিলনাড়ু, তেলেঙ্গানার তুলনায় করোনা মোকাবিলায় অনেকটাই ভালো অবস্থায় রয়েছে পশ্চিমবঙ্গ। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২জন। মোট সংখ্যা ৭১। মৃতের সংখ্যা বাড়েনি। এ রাজ্যে করোনার বলি পাঁচজন। আর সবচেয়ে স্বস্তির খবর হল বেলেঘাটা আইডিতে ভরতি পাঁচজন সুস্থ হয়ে উঠেছেন। বুধবার সাংবাদিক বৈঠকে এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, বেলেঘাটা আইডিতে বর্তমানে ১৬ করোনা আক্রান্ত রোগী রয়েছেন। যাঁদের মধ্যে তিনজন সুস্থ হয়ে উঠেছেন। তাঁদের আজই ছেড়ে দেওয়া হবে। সেই সঙ্গে দু’জনের রিপোর্টও নেগেটিভ এসেছে। ফলে তাঁরাও হাসপাতাল থেকে ছাড়া পাবেন। অর্থাৎ এখন অ্যাকটিভ কেস ১১। সেই সঙ্গে আরও একটি স্বস্তির বিষয় হল এনআরএসের ৩০ জন চিকিৎসক এবং ৫জন নার্সও সুস্থ হয়ে উঠেছেন। আরও একটি আশার খবর শোনান মুখ্যমন্ত্রী। বলেন, কোভিড রোগীদের জন্য রাজ্যের কাছে পর্যাপ্ত পরিমাণ হাইড্রক্সিক্লোরোকুইন রয়েছে। তাই চিন্তার কোনও কারণ নেই।

নিজামুদ্দিন প্রসঙ্গে মমতা বলেন, “লকডাউনের আগেই অনেক মানুষ সেখানে জমায়েত করেছিল। অনুমতি পেয়েছিল বলেই হয়তো করেছিল। যদিও এ নিয়ে আমি রাজনীতি করতে চাই না। তবে আপনাদের জানিয়ে রাখি, নিজামুদ্দিনে যাওয়া ১০৮ জন বিদেশিকে কোয়ারেন্টাইনে আমরা রেখেছি। মোট দুশোরও বেশ জন হজ হাউসে কোয়ারেন্টাইনে আছে।”

[আরও পড়ুন: কোয়ারেন্টাইনে থাকা এনআরএসের আরও ৪০ জনের রিপোর্ট নেগেটিভ, স্বস্তিতে হাসপাতাল কর্তৃপক্ষ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement