BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মমতার মন্ত্রিসভায় সম্ভাব্য ১৭ নতুন মুখ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 26, 2016 7:05 pm|    Updated: May 26, 2016 7:11 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃহস্পতিবার রাজভবনে গিয়ে ৪২ জনের মন্ত্রিসভার পূর্ণাঙ্গ তালিকা জমা দিলেন রাজ্যের ভাবী মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। নয়া মন্ত্রিসভায় একগুচ্ছ নতুন মুখ আমদানি করছেন তৃণমূলনেত্রী। দলীয় সূত্রে খবর, সেই তালিকায় শোভনদেব চট্টোপাধ্যায়, আবদুর রেজ্জাক মোল্লা, শুভেন্দু অধিকারীর মতো হেভিওয়েটদের পাশাপাশি ইন্দ্রনীল সেন, লক্ষ্মীরতন শুক্লার মতো রাজনীতিতে নতুন মুখদেরও নাম রয়েছে। যে সমস্ত জেলায় তৃণমূল ভাল ফল করেছে, সেখানকার বিজয়ী প্রার্থীকে মন্ত্রিসভায় এনে দলীয় শৃঙ্খলারক্ষার কড়া বার্তা দিলেন মুখ্যমন্ত্রী, এমনটাই মনে করছে ওয়াকিবহাল মহল।

নতুন মন্ত্রিসভায় মালদহ ছাড়া সব জেলা থেকেই প্রতিনিধি নেওয়া হয়েছে। যাদের মন্ত্রী করা হচ্ছে না তাঁদের দলে আরও বৃহত্তর দায়িত্ব দেওয়ার কথা বলেছেন মুখ্যমন্ত্রী। তালিকায় রয়েছেন, রচপাল সিং, বেচারাম মান্না, রবীন্দ্রনাথ ভট্টাচার্যর মতো নামও। দলীয় সূত্রের খবর, ইন্দ্রনীল সেনকে তথ্য ও সংস্কৃতি দফতর দেওয়া হতে পারে। লক্ষ্মীকে দেওয়া হতে পারে ক্রীড়া দফতরের দায়িত্ব।

আগামীকাল, শুক্রবার শপথগ্রহণ অনুষ্ঠানের দ্বার সব মানুষের জন্য খোলা রেখে মুখ্যমন্ত্রীর ঘোষণা, “সবাই এই অনুষ্ঠানের সাক্ষী হতে পারবেন।” রাজভবন থেকে বেরিয়ে এসে মমতা বন্দ্যোপাধ্যায় আরও বলেন, “আমরা আমদের এই শপথগ্রহণ অনুষ্ঠান মা-মাটি-মানুষকে উৎসর্গ করেছি।” মমতার বক্তব্য, অনেক যোগ্য লোক আমাদের দলে আছে, যতটা পেরেছি সব জেলাকে অন্তর্ভূক্ত করার চেষ্টা করেছি। আগামীকাল আমরা ৪২ জন শপথ নেব।” মমতার জয়ে উদ্বেল হয়ে তাঁর জন্য ২০ কিলো ওজনের ইলিশ মাছ উপহার হিসাবে পাঠিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এক নজরে দেখে নিন সম্ভাব্য মন্ত্রিসভার নতুন মুখ:

শোভনদেব চট্টোপাধ্যায়
শোভন চট্টোপাধ্যায়
আবদুর রেজ্জাক মোল্লা
শুভেন্দু অধিকারী
বাচ্চু হাঁসদা
ইন্দ্রনীল সেন
জাকির হোসেন
তপন দাশগুপ্ত
লক্ষ্মীরতন শুক্লা
অসীমা পাত্র
গোলাম রব্বানি
সিদ্দিকুল্লা চৌধুরি
চূড়ামণি মাহাতো
সন্ধ্যারানি টুডু
রবীন্দ্রনাথ ঘোষ
অবনীমোহন জোয়ারদার
জেমস কুজুর

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement