Advertisement
Advertisement
Mamata Banerjee

মালদহের স্কুলে ‘বন্দুকবাজ’: নেপথ্যে দিল্লির চক্রান্ত দেখছেন মুখ্যমন্ত্রী, সতর্ক থাকার পরামর্শ

'বড় বিপদ থেকে রক্ষা', বলছেন মুখ্যমন্ত্রী।

Mamata Banerjee tags Maldah gunman incident as Delhi Conspiracy | Sangbad Pratidin
Published by: Paramita Paul
  • Posted:April 26, 2023 4:02 pm
  • Updated:April 26, 2023 6:17 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মালদহের স্কুলে ‘বন্দুকবাজের তাণ্ডব’ নিয়ে মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। গোটা বিষয়টির নেপথ্যে দিল্লির ষড়যন্ত্র দেখছেন মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, ‘বড় বিপদ থেকে রক্ষা পাওয়া গিয়েছ।’ পাশাপাশি পরিস্থিতি সামলাতে পুলিশের বুদ্ধিমত্তার প্রশংসা করেছেন তিনি। তবে একজন অভিভাবক কীভাবে পরিচয়পত্র ছাড়া স্কুলে ঢুকে পড়ল, তা নিয়ে প্রশ্ন তুলে স্কুলের বাইরে পাহারা বসানোর পরামর্শ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

বুধবার স্কুল চলাকালীন আচমকা এক ব্যক্তি পিস্তল উঁচিয়ে ক্লাসে ঢুকে পড়েন। নিজেকে মানববোমা বলে উল্লেখ করে পেট্রলের বোতল রেখে দিয়েছিলেন টেবিলের উপর। অভিযুক্ত রাজু বল্লভের দাবি, তাঁর ছেলেকে অপহরণ করা হয়েছে। তাকে ফিরে পেতে প্রশাসনিক প্রধানদের চিঠি লিখেছেন কিন্তু কোনও লাভ হয়নি। তাই পড়ুয়াদের ‘পণবন্দি’ করার চেষ্টা করেন তিনি। এ নিয়ে বলতে গিয়ে মুখ্যমন্ত্রীর বক্তব্য, এর নেপথ্যে ষড়যন্ত্র আছে। দিল্লির ষড়যন্ত্র। কারা এই কাজ করছে তা আমি বলব না। কিন্তু পণবন্দি করতে চাই, এই শব্দ শিখল কী করে?”

Advertisement

[আরও পড়ুন: ন’মাসে যেটা হল না ন’দিনে কী করে হল? প্রেসিডেন্সির সুপারকে তীব্র ভর্ৎসনা আদালতের]

 

Advertisement

প্রাথমিকভাবে মনে করা হচ্ছিল অভিযুক্ত রাজু বল্লভ মানসিকভাবে ভারসাম্যহীন। কিন্ত সেই সম্ভাবনা উড়িয়ে মুখ্যমন্ত্রীর দাবি, এ ধরনের ঘটনা ঘটলে যারা ঘটায় তাদের মানসিক ভারসাম্যহীন বলে দাগিয়ে দেওয়া হয়। কিন্তু সব ব্যাপার এত সহজভাবে দেখা ঠিক নয়। এক্ষেত্রে তা হলে পণবন্দি কথাটা শিখল কীভাবে? সকলকে সাবধান থাকার পরামর্শ দিয়েছেন মুখ্যমন্ত্রী। ভবিষ্যতে এধরনের ঘটনা আবার ঘটতে পারে। একইসঙ্গে পুলিশের বুদ্ধিমত্তার প্রশংসা করেছেন তিনি। মুখ্যমন্ত্রীর প্রশ্ন, পরিচয়পত্র ছাড়া একজন স্কুলে ঢুকল কী করে? গ্রামের মানুষজন সহজ সরল হয়। তাঁরা হয়তো ভেবেছে কোনও অভিভাবক এসেছেন। ভবিষ্যতে এধরনের ঘটনা আটকাতে স্কুলে বাইরে পাহারাদার বসানোর পরামর্শ দিয়েছেন তিনি।

[আরও পড়ুন: দান্তেওয়াড়ায় মাওবাদী হামলা, বিস্ফোরণে শহিদ অন্তত ১০ জওয়ান!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ