BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘যাদবপুরের অসভ্য পড়ুয়াদের প্রশ্রয় দিচ্ছেন মুখ্যমন্ত্রী’, তোপ বাবুলের

Published by: Subhamay Mandal |    Posted: January 12, 2020 8:21 pm|    Updated: January 12, 2020 8:21 pm

Mamata encouraging students protest, lashes out Babul Supriyo

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শনিবার দিনভর এবং রবিবার সকাল থেকে দুপুর পর্যন্ত। প্রধানমন্ত্রীর বঙ্গ সফরের জন্য কলকাতার প্রাণকেন্দ্র ধর্মতলায় যেভাবে বামপন্থী পড়ুয়ারা বিক্ষোভ-বিশৃঙ্খলা করলেন তার দায় মুখ্যমন্ত্রীর ঘাড়েই চাপালেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। পাশাপাশি এও বললেন, প্রধানমন্ত্রী বড় মনের পরিচয় দিয়েছেন। মুখ্যমন্ত্রী সময় চেয়েছিলেন তাই প্রধানমন্ত্রী দেখা করেছেন। কিন্তু এখন মুখ্যমন্ত্রীকে শুনতে হচ্ছে, ‘মমতা গো ব্যাক’ স্লোগান। এর জন্য মুখ্যমন্ত্রীর প্রশ্রয়ই দায়ী। অসভ্য যাদবপুরের পড়ুয়াদের প্রশ্রয় দিচ্ছেন মমতা, কটাক্ষ বাবুলের।

শনিবার রাজভবনে আর তারপর হাওড়া ব্রিজে লাইট অন্ড সাউন্ডের উদ্বোধনে প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন মুখ্যমন্ত্রী। কেন তিনি মোদির সঙ্গে দেখা করলেন এই নিয়ে নিন্দার ঝড় সর্বত্র। বাম-কংগ্রেস দ্বিচারিতার অভিযোগ তুলে একযোগে বিঁধেছে মমতাকে। ওইদিন রাতে বামপন্থী পড়ুয়ারা টিএমসিপির ধরনা মঞ্চের সামনে বিক্ষোভ দেখান। পরপর তিনটি পুলিশ ব্যারিকেড ভেঙে ফেলে বিক্ষোভকারীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আসরে নামেন মমতা। ধরনা মঞ্চে বিক্ষোভরত পড়ুয়াদের শান্ত করেন তিনি। বোঝান সাংবিধানিক বাধ্যবাধকতার কথা। তবুও তাঁকে গো ব্যাক শুনতে হয়।

[আরও পড়ুন: আঁতাতের অভিযোগে ধরনা মঞ্চ ঘিরে বিক্ষোভ বাম পড়ুয়াদের, শান্ত করলেন মমতা]

বিক্ষোভকারী পড়ুয়াদের মধ্যে অধিকাংশই যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রী। ওই পড়ুয়াদের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন বাবুল সুপ্রিয়। এই যাদবপুর বিশ্ববিদ্যালয়েরই গত বছর একটি অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে পড়ুয়াদের তুমুল বিক্ষোভের মুখে পড়তে হয় তাঁকে। বাবুল এ দিন বলেন, যাদবপুরকে রাজনীতির আখড়া বানিয়ে দেওয়া হচ্ছে। কিছু অসভ্য ছেলেমেয়ে এই কাজ করছে। আর তাদের প্রশয় দিচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। যাদবপুরের পড়ুয়াদের আন্দোলনকে নেতৃত্বে দিচ্ছেন রাজ্যের মুখ্যমন্ত্রীই। স্বভাবতই কেন্দ্রীয় মন্ত্রীর এই অভিযোগে বিশৃঙ্খলার দায় মমতা দিকেই ঠেলে দেওয়া হচ্ছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে