২৮ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৩ অক্টোবর ২০২০ 

Advertisement

পুজোয় তিলোত্তমাকে মুখ্যমন্ত্রীর উপহার দোতলা বাস, জেনে নিন কোন রুটে মিলবে পরিষেবা

Published by: Tiyasha Sarkar |    Posted: October 13, 2020 4:39 pm|    Updated: October 13, 2020 4:53 pm

An Images

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: পুজোর উপহারে কলকাতাকে হারানো ঐতিহ্য ফিরিয়ে দিলেন মুখ্যমন্ত্রী। মঙ্গলবার দুটি ছাদ খোলা দোতলা বাসের উদ্বোধন করলেন তিনি। জানালেন কোখায় কোথায় মিলবে পরিষেবা। পাশাপাশি, পরবর্তীতে বাসের সংখ্যা বাড়ানো হতে পারে বলেও জানান মমতা বন্দ্যোপাধ্যায়।

একটা সময়ে কলকাতার (Kolkata) ঐতিহ্য ছিল দোতলা বাস। পরবর্তীকালে সময়ের সঙ্গে সঙ্গে তা হারিয়েছে। বহুদিন কলকাতার রাস্তায় আর নজরে পড়ে না দোতলা বাস। কলকাতা-সহ আশপাশের ঐতিহ্য সকলের সামনে তুলে ধরতে পুজোর মুখেই দুটি হুডখোলা বাসের উদ্বোধন করলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। জানালেন, “সপ্তমী থেকে এই দুটি বিশেষ বাসে করে কলকাতার ঐতিহ্যশালী জায়গাগুলি দেখতে পাবেন সাধারণ মানুষ-পর্যটকরা। ভিক্টোরিয়া, ন্যাশনাল লাইব্রেরি, চিড়িয়াখানা, নবান্ন-সহ কলকাতার সমস্ত বিখ্যাত স্থান দেখাবে বাসটি। সময় লাগবে মাত্র ২ ঘণ্টা। তবে পরবর্তীতে বাসের চাহিদা বুঝে সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নেবে পর্যটন দপ্তর। কাল থেকে শুরু বুকিং।” জানা গিয়েছে, প্রতিদিন সকাল ১০.৩০ টায় ছাড়বে প্রথম বাসটি। সফর শেষ হবে বেলা ১.৩০ টায়। দ্বিতীয় বাসটি ১১.৩০ মিনিটে রওনা হবে গন্তব্যের উদ্দেশে। সেটি ফিরবে বেলা ২. ৩০ মিনিটে। টিকিট বুক করা যাবে অনলাইনে।

[আরও পড়ুন: ‘সিন্ডিকেট ব্যবসায় জড়িতদের বুথ এজেন্ট হিসাবে ব্যবহার নয়’, সাবধানবাণী সৌগতর]

এদিন বাস উদ্বোধনের পাশাপাশি চাকুরি প্রার্থীদের জন্যও সুখবর দেন মুখ্যমন্ত্রী। জানান, হাওড়ার উলুবেড়িয়াতে (Uluberia) অ্যমাজনের (Amazon) একটি লজিস্টিক হাব করা হয়েছে। যেখান থেকে পূর্ব ও উত্তর পূর্বে পরিষেবা দেওয়া হবে। সেখানে নিয়োগ করা হচ্ছে ২,০৫০ জনকে। যা নিঃসন্দেহে কর্মপ্রার্থীদের জন্য অনেকখানি আশার আলো। পাশাপাশি, এদিন সকলকে পুজোর শুভেচ্ছা জানিয়ে সকলকে সতর্ক থাকতে বলেন মুখ্যমন্ত্রী। করোনা (Coronavirus) বিধি উপেক্ষা করে নয়, সমস্ত রকম নিয়ম মেনেই দেবী আরাধনায় শামিল হতে বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সর্বদা মাস্ক ও স্যানিটাইজার ব্যবহারের পরামর্শও দেন তিনি। 

[আরও পড়ুন: সাতসকালে প্রচণ্ড বিস্ফোরণ, বেলেঘাটায় উড়ল ক্লাবের ছাদ, ভাঙল দেওয়ালের একাংশও]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement