×

৮ ফাল্গুন  ১৪২৫  বৃহস্পতিবার ২১ ফেব্রুয়ারি ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
নিউজলেটার

৮ ফাল্গুন  ১৪২৫  বৃহস্পতিবার ২১ ফেব্রুয়ারি ২০১৯ 

BREAKING NEWS

স্টাফ রিপোর্টার: বাংলা এখন বিনিয়োগের গন্তব্যস্থল- শুক্রবার বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের দ্বিতীয় দিনে স্পষ্ট ভাষায় জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানালেন, এবারের সম্মেলনে বিনিয়োগের প্রস্তাব এসেছে ২ লক্ষ ৮৪ হাজার ২৮৮ কোটি টাকা। এতে কর্মসংস্থান হবে ৮ থেকে ১০ লক্ষ।

বৃহস্পতি ও শুক্রবার নিউটাউনের বিশ্ববঙ্গ কনভেনশন সেন্টারে আয়োজিত হয় বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন। ৩৬টি দেশের চার হাজারের উপর প্রতিনিধি যোগ দেন এই সম্মেলনে। রাজ্যের শিল্পবান্ধব পরিস্থিতির শিল্পপতিদের কাছে তুলে ধরে রাজ্য। উন্নয়নের নিরিখে দেশের অন্যান্য রাজ্যগুলির থেকে বাংলা কীভাবে এগিয়েছে তা তথ্য দিয়ে দেশ-বিদেশের প্রতিনিধিদের কাছে তুলে ধরে সরকার। বাংলার শিল্পবান্ধব বর্তমান পরিস্থিতি দেখে খুশি শিল্পপতিরা। বাংলায় বিনিয়োগ করতে তাঁরা আগ্রহী। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, এই শিল্প সম্মেলনে অসাধারণ সাফল্য এসেছে। দেশে-বিদেশের শিল্পমহল যেভাবে এগিয়ে এসেছে তা অত্যন্ত গুরুত্বপূর্ণ। মুখ্যমন্ত্রীর কথায়, “বিনিয়োগের সেরা ঠিকানা বাংলা।” এই দু’দিনের শিল্প সম্মলনে ৮৬টি মউ স্বাক্ষর হয়েছে। শিল্পপতিদের সঙ্গে বিভিন্ন পর্যায়ে মিটিং হয়েছে ১২০০ উপর।

[উন্নয়নের নিরিখে দেশে এক নম্বর রাজ্য, বিশ্ব বাণিজ্য সম্মেলনে বললেন মুখ্যমন্ত্রী]

তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ হল, বিনিয়োগের প্রস্তাবের অঙ্ক। শিল্পপতিদের কাছ থেকে এবার বিনিয়োগের প্রস্তাব এসেছে ২ লক্ষ ৮৪ হাজার ২৮৮ কোটি টাকা। যা আগের শিল্প সম্মেলনগুলিকে ছাপিয়ে গিয়েছে। এই বছর নিয়ে রাজ্য সরকার পাঁচটি শিল্প সম্মেলনের আয়োজন করে। কিন্তু শেষ চারটি সম্মেলনে যে বিনিয়োগের প্রস্তাব এসেছিল, এবার তার থেকেও বেশি। সরকারের আধিকারিকরা বলছেন, এবার রেকর্ড অঙ্কের বিনিয়োগের প্রস্তাব এসেছে। ‘বেঙ্গল ইজ দ্য বেস্ট’ এবং ‘বেঙ্গল মিনস বিজনেস’- এই বার্তাটাই বিশ্ব দরবারে তুলে ধরল রাজ্য। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, ভারতকে পথ দেখাবে বাংলা। অন্য রাজ্য এতবড় মাপের শিল্প সম্মেলন করে দেখাতে পারেনি। আগামিবার শিল্প সম্মেলন ইংরেজি নতুন বছরের গোড়াতেই হবে। সামনের সম্মেলনে যোগ দেওয়ার জন্য এবারই শিল্পপতিদের আমন্ত্রণ জানিয়ে রাখেন মুখ্যমন্ত্রী। তিনি জানান, সামনের বার পরিবারকে নিয়ে বাংলায় আসুন।

[রাজ্যে বিনিয়োগের রাস্তা আরও চওড়া, বাণিজ্য সম্মেলনে ঘোষণা মুকেশ আম্বানির]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং