BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘ভুলে গিয়েছেন আপনি মনোনীত, আমি নির্বাচিত’, রাজ্যপালকে পত্রাঘাত মমতার

Published by: Monishankar Choudhury |    Posted: April 23, 2020 7:44 pm|    Updated: April 23, 2020 7:48 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আবহেও অব্যাহত নবান্ন-রাজভবন সংঘাত।নজিরবিহীনভাবে বৃহস্পতিবার রাজ্যপাল জগদীপ ধনকড়কে কড়া ভাষায় পাঁচ পাতার চিঠি লিখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

চিঠিতে রাজ্যপালের অধিকারের কথা মনে করিয়ে দিলেন মমতা। লিখলেন, ‘ভুলে যাচ্ছেন যে আপনি মনোনীত রাজ্যপাল আর আমি নির্বাচিত মুখ্যমন্ত্রী। আপনার বলার ভঙ্গি, শব্দচয়ন অসাংবিধানিক।  আপনার মন্তব্য আমার অফিসকে অপমান করেছে, আমার মন্ত্রিসভাকে অপমান করেছে। আপনার নিজেরই বিচার করা উচিত।’ শুধু তাই নয়, চিঠিতে মুখ্যমন্ত্রী স্পষ্টতই লিখেছেন, ‘আপনি আমার ও মন্ত্রিসভার পরামর্শ অগ্রাহ্য করতে পারেন, কিন্তু আম্বেদকরের কথা অগ্রাহ্য করা আপনার উচিত নয়। আপনি বোধহয় ভুলে গিয়েছেন আমি নির্বাচিত মুখ্যমন্ত্রী, আর আপনি মনোনীত রাজ্যপাল।’ শুধু তাই নয়, মুখ্যমন্ত্রী লিখেছেন, ‘যে রাজ্যের রাজ্যপাল আপনি, সেই রাজ্যের সরকারের উপর আক্রমণ করাটাই আপনার কাজ হয়ে উঠেছে।’

ইতিমধ্যে এই চিঠি নিয়ে সমালোচনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। মুখ্যমন্ত্রীর এই চিঠির পালটা দিয়েছেন রাজ্যপাল। নিজের টুইটার হ্যান্ডেলে তিনি লেখেন, ‘মুখ্যমন্ত্রীর চিঠি পেয়েছি। তবে সেখানে যা বলা হয়েছে তা একেবারেই ভুল এবং সাংবিধানিকভাবেও দুর্বল। আমি কাল সকল ১১ টায় আমার যা বলার, চূড়ান্তভাবে জানাব। রাজ্যের মানুষের আসল ছবিটা দেখা উচিত।’ সব মিলিয়ে, চূড়ান্ত পর্যায়ে পৌঁছেছে নবান্ন-রাজভবনের মধ্যে চলা সংঘাত। সম্প্রতি, রাজ্যে রেশন দুর্নীতি নিয়ে টুইটারে সরব হয়ছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। উদ্বেগ প্রকাশ করেছিলেন গোটা ব্যবস্থা নিয়ে। পাশপাশি, নাম না করেই করোনা মোকাবিলায় মুখ্যমন্ত্রীকে ময়দানে নেমে লড়াইয়ের পরামর্শও দিয়েছিলেন তিনি। তারপরই কেন্দ্রীয় দলের সঙ্গে রাজ্য প্রশাসন অসহযোগিতা করছে বলেও অভিযোগ তোলেন তিনি।           

[আরও পড়ুন: সালিশি সভায় নৃশংস হত্যার দায়ে বাবা-মায়ের সঙ্গে জেলবন্দি শিশু, সুরাহা হাই কোর্টে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement