BREAKING NEWS

২১ আষাঢ়  ১৪২৭  সোমবার ৬ জুলাই ২০২০ 

Advertisement

জরুরি পরিষেবার সঙ্গে যুক্তদের জন্য চালু হোক মেট্রো, রেলকে আরজি রাজ্যের

Published by: Tiyasha Sarkar |    Posted: June 30, 2020 5:06 pm|    Updated: June 30, 2020 6:38 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মেট্রো পরিষেবা (Metro service) শুরু করার জন্য নবান্ন থেকে রেলকে ফের আবেদন জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সাধারণের জন্য না হলেও, জরুরি পরিষেবায় জড়িতদের জন্য মেট্রো চালু করার কথা বলেন তিনি। কারণ, বর্তমান পরিস্থিতিতে একমাত্র মেট্রো পরিষেবা শুরু হলেই সাধারণ মানুষের ভোগান্তি কমবে বলে মনে করা হচ্ছে।

করোনা (Coronavirus) সংক্রমণ রুখতে মার্চের শেষ ভাগে বন্ধ করে দেওয়া হয়েছিল গণপরিবহণ। স্তব্ধ হয়ে গিয়েছিল জনজীবন। প্রায় আড়াই মাস পর জুনের শুরু থেকে ফের স্বাভাবিকের পথে রাজ্যের পরিস্থিতি। রাস্তায় নেমেছে বাস-অটো-ক্যাব। কিন্তু তাতে মানুষের ভোগান্তি কমেনি। কারণ, বাস রাস্তায় বেরলেও সংখ্যায় অত্যন্ত কম। এই পরিস্থিতিতে একমাত্র সুরাহা মিলতে পারে ট্রেন চললে। কিন্তু আগষ্টের ১২ তারিখের আগে গড়াবে না ট্রেনের চাকাও। তাই সাধারণ মানুষের সুবিধার্থে কিছুদিন আগেই সাংবাদিক বৈঠক থেকে সামাজিক দূরত্ব বজায় রেখে মেট্রো পরিষেবা শুরু করার পরামর্শ দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। অনুমান করা হয়েছিল, জুলাইয়ের শুরুতেই যাত্রী নিয়ে ছুটবে মেট্রো। কিন্তু সে আশা কার্যত বিশ বাঁও জলে। কারণ, সোমবার স্বরাষ্ট্র সচিবের সঙ্গে বৈঠকে মেট্রোর তিন প্রতিনিধি সাফ জানিয়েছেন যে, দূরত্ববিধি বজায় রেখে পরিষেবা শুরু কার্যত অসম্ভব। যদিও রেলবোর্ডের সিদ্ধান্তই চূড়ান্ত বলে জানানো হয় ওই বৈঠকে। এতেই ধরে নেওয়া হয় যে, আপাতত শুরু হচ্ছে না মেট্রো পরিষেবা।

[আরও পড়ুন: মুরলিধর সেন লেনে বিজেপির সদর দপ্তরে নেতা-কর্মীদের প্রবেশ নিষেধ, জানেন কেন?]

এই পরিস্থিতিতে মঙ্গলবার সাংবাদিক বৈঠক থেকে ফের মেট্রো পরিষেবা শুরুর আবেদন জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “আমি আবেদন করছি, আপাতত সকলের জন্য না হলেও জরুরি পরিষেবায় জড়িতদের জন্য মেট্রো পরিষেবা চালু করা হোক। তাতে কিছু মানুষের সুবিধা হবে। বাকিটা বাসে সামাল দেওয়া সহজ হবে।” তবে এই আবেদন আদৌ কতটা কার্যকর হবে, তা সময় বলবে।

[আরও পড়ুন: ‘সংবাদমাধ্যমের কণ্ঠরোধের চেষ্টা’, ‘আরামবাগ টিভি’র সম্পাদকের গ্রেপ্তারিতে সরব রাজ্যপাল]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement