৯ মাঘ  ১৪২৬  বৃহস্পতিবার ২৩ জানুয়ারি ২০২০ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৯ মাঘ  ১৪২৬  বৃহস্পতিবার ২৩ জানুয়ারি ২০২০ 

BREAKING NEWS

কলহার মুখোপাধ্যায়, বিধাননগর : এবার ভুয়ো সিবিআই অফিসার পরিচয় দিয়ে অপহরণ। নিউটাউনের একটি ফ্ল্যাট থেকে অপহরণ করা হল মণিপুরের মুখ‌্যমন্ত্রীর ভাই টংব্রান লুখৈ সিং ও তাঁর এক সহযোগীকে। ১৫ লাখ টাকা মুক্তিপণও চাওয়া হয়েছিল। তবে বিধাননগর পুলিশের তৎপরতায় শুক্রবার বিকেলেই তাঁদের হদিশ মেলে। 

শুক্রবার দুপুরে নিউটাউনে একটি ফ্ল্যাটের পাঁচতলায় আচমকাই ঢুকে পড়েন পাঁচ ব্যক্তি। এদের মধ্যে দু’জন ছিলেন মণিপুরি ও একজন পাঞ্জাবী। পাঁচজনই নিজেদের সিবিআই অফিসার বলে পরিচয় দেয়। হিসেব চাওয়া হয় সম্পত্তির। নকল আগ্নেয়াস্ত্র দেখিয়ে ভয় দেখানো হয় পরিবারের সদস্যদের। তারপর মুখ্যমন্ত্রীর ভাইয়ের ফ্ল্যাটে তল্লাশিও শুরু করে তারা। তল্লাশির সময় পরিবারের সদস্যদের মোবাইল ফোনের সুইচড অফ করে দেওয়া হয়। তারপর দু’জনকে গ্রেফতারের নাম করে অপহরণ করে নিয়ে যায় ওই পাঁচজন। অপহৃতদের মধ্যে মুখ্যমন্ত্রীর ভাই ছাড়াও ছিলেন তাঁর সহযোগী মৈরাংথেম শান্তা সিং। ঘটনার পরই মণিপুরের মুখ্যমন্ত্রীর পরিবারের তরফে নিউটাউন থানায় অভিযোগ দায়ের করা হয়।

[আরও পড়ুন : অবৈধ সম্পর্ক জেনে ফেলায় করুণ পরিণতি! গড়িয়াহাটে বৃদ্ধা খুনে গ্রেপ্তার পুত্রবধূ ও নাতনি

অভিযোগে বলা হয়, এদিন বিকেলেই পরিবারের কাছ থেকে প্রায় ১৫ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করা হয়েছে। দিতে না চাওয়ায় তাদের রীতিমতো হুমকি দেওয়া হয়। তদন্তে নেমে বিধাননগর পুলিশের গোয়েন্দারা শহরের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে। সেই ফুটেজ থেকেই পুলিশ জানতে পারে পার্ক সার্কাসের একটি বাড়িতে অপহৃতদের আটকে রাখা হয়েছে।

[আরও পড়ুন : আড়াআড়িভাবে চিরে দেওয়া হয় তলপেট, গড়িয়াহাটে বৃদ্ধা খুনের নৃশংসতায় তাজ্জব পুলিশ

এদিন রাতেই নিউটাউন থানার পুলিশ পার্ক সার্কাস থেকে অপহৃতদের উদ্ধার করে। একইসঙ্গে গ্রেফতার করা হয় বিনোদ রাও, মহম্মদ রিয়াজ আলি, ইদ্রিশ আলি, নিকি খুমাল্লাম বাম সিং ও খৈরুল রহমানকে। বেনিয়াপুকুর ও পার্ক স্ট্রিট থানা এলাকার বিভিন্ন জায়গা থেকে পাঁচজনকে গ্রেফতার করা হয়। এরা প্রত্যেকেই কলকাতা-সহ এরাজ্যের বিভিন্ন এলাকার বাসিন্দা বলে জিজ্ঞাসাবাদে জানতে পেরেছে পুলিশ। এদের কাছ থেকে নগদ টাকা, একটি গাড়ি ও তিনটি নকল অস্ত্র উদ্ধার হয়েছে। এই নকল অস্ত্র দেখিয়েই মুখ্যমন্ত্রীর ভাইকে অপহরণ করা হয়েছিল। তদন্ত শুরু করেছে পুলিশ।

 

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং