Advertisement
Advertisement

Breaking News

Kolkata

কলকাতায় ফের ভয়াবহ অগ্নিকাণ্ড, দাউদাউ করে জ্বলছে গার্স্টিন প্লেসের বহুতল

ফের কলকাতায় আগুন। শনিবার ভোরে ব্য়াঙ্কশাল কোর্টের পাশে বিবাদী বাগের গার্স্টিন প্লেসে বহুতলে ভয়াবহ অগ্নিকাণ্ড। ঘটনাস্থলে দমকলের ৮টি ইঞ্জিন। অভিযোগ, খবর পাওয়ার প্রায় ৩০-৪০ মিনিট পর ঘটনাস্থলে পৌঁছয় দমকল।   

Massive fire break out in Kolkata's multi storey building
Published by: Sayani Sen
  • Posted:June 22, 2024 8:23 am
  • Updated:June 22, 2024 9:25 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের কলকাতায় আগুন। শনিবার ভোরে ব্য়াঙ্কশাল কোর্টের পাশে বিবাদী বাগের গার্স্টিন প্লেসে বহুতলে ভয়াবহ অগ্নিকাণ্ড। ঘটনাস্থলে দমকলের ৮টি ইঞ্জিন। অভিযোগ, খবর পাওয়ার প্রায় ৩০-৪০ মিনিট পর ঘটনাস্থলে পৌঁছয় দমকল।   

শনিবার ভোর সাড়ে তিনটে নাগাদ আচমকাই বিবাদী বাগের ৫ নম্বর গার্স্টিন প্লেসের একটি পুরনো বাড়িতে আগুন লাগে। বাড়িটি বেশ ঘিঞ্জি এলাকায়। তার ফলে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। কালো ধোঁয়ায় ঢেকে যায় গোটা এলাকা। বাড়ির ভিতর থেকে বারবার বিস্ফোরণের শব্দও শুনতে পাওয়া যায়। স্থানীয়দের দাবি, খবর দেওয়া সত্ত্বেও দমকল প্রায় ৩০-৪০ মিনিট পর ঘটনাস্থলে পৌঁছয়। দমকলের ৮টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছয়। প্রায় ঘণ্টাদুয়েক ধরে চলছে আগুন নেভানোর কাজ। এখন ধিকধিক করে জ্বলছে আগুন।

Advertisement

[আরও পড়ুন: তিন মাসেই শান্তি ফিরবে মণিপুরে! মোদির সরকারের পরিকল্পনা জানালেন বিরেন]

ওই বহুতলে কমপক্ষে ২০-২৫টি পরিবারের বাস। বাসিন্দাদের অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। অগ্নিকাণ্ডে হতাহতের কোনও খবর নেই। তবে অগ্নিকাণ্ডের জেরে দেওয়ালে ফাটল ধরেছে। ওই বহুতলটিতে কীভাবে আগুন লাগল, তা এখনও স্পষ্ট নয়। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে। ওই এলাকারই বাসিন্দা কংগ্রেস কাউন্সিলর সন্তোষ পাঠক। তিনি ঘটনাস্থলে যান। কংগ্রেস কাউন্সিলরের অভিযোগ, ওই বাড়িটিতে রাসায়নিক গুদাম রয়েছে। সে কারণেই আগুন লাগে। এবং তা দ্রুত ছড়িয়ে পড়ে। দমকলের বিরুদ্ধে দেরিতে ঘটনাস্থলে পৌঁছনোর অভিযোগও করেছেন কংগ্রেস কাউন্সিলর। উল্লেখ্য, গত ১৪ জুন কসবার বিখ্যাত শপিং মল অ্যাক্রোপলিসে আগুন লেগে যায়। অগ্নিনির্বাপণ ব্যবস্থা ঠিকঠাক ছিল কিনা, সেই তদন্ত চলছে। দিনকয়েক আগে ক্যামাক স্ট্রিটে একটি বন্ধ রেস্তরাঁতেও আগুন লেগে যায়। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের বিবাদী বাগের অগ্নিকাণ্ডের আতঙ্কিত স্থানীয়রা। 

Advertisement

[আরও পড়ুন: NEET বিতর্কের মাঝে বাতিল কেন্দ্রীয় স্তরের আরেক পরীক্ষা, ‘অনিবার্য কারণ’ দেখাল NTA]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ