BREAKING NEWS

৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

লেনিন সরণির গুদামে বিধ্বংসী অগ্নিকাণ্ড, আগুন নেভাতে হিমশিম খাচ্ছেন দমকল কর্মীরা

Published by: Abhisek Rakshit |    Posted: April 2, 2021 1:04 pm|    Updated: April 2, 2021 1:30 pm

An Images

ছবি: শুভাশিস রায়

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের ভয়াবহ অগ্নিকাণ্ড শহরে। শুক্রবার দিনের ব্যস্ত সময়ে আগুন লাগল কলকাতার (Kolkata) লেনিন সরণিতে অবস্থিত জ্যোতি সিনেমার পাশের একটি পাখার গুদামে। ইতিমধ্যে ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের ৯টি ইঞ্জিন। দ্রুত গতিতে আগুন নেভানোর কাজ শুরু করেছেন দমকল কর্মীরা। তবে ইতিমধ্যে এই ঘটনায় এক দমকলকর্মী আহত হয়েছেন বলে খবর। 

স্থানীয় সূত্রে খবর, এদিন বেলা ১২টা নাগাদ আচমকাই ওই পাখার গুদাম থেকে ধোঁয়া বেরতে দেখেন স্থানীয়রা। মুহূর্তে খবর দেওয়া হয় দমকলে। কিন্তু দমকল আসার আগেই আগুন আরও ছড়িয়ে পড়ে। গোটা এলাকা কালো ধোঁয়ায় ঢেকে যায়। এদিকে, ঘিঞ্জি এলাকা হওয়ায় আগুন আরও ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে। তবে আগুন যাতে না ছড়ায় সেজন্য দমকলকর্মীরা দ্রুত তা নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন। কারণ আগুন ছড়ালে তা আরও ভয়াবহ আকার ধারণ করতে পারে। ইতিমধ্যে বাড়িটি পুরোটাই খালি করে দেওয়া হয়েছে। এছাড়া সেখানে দু’টি অফিস থাকলেও সেগুলি বন্ধ থাকায় বিপদও অনেকটাই কম। আপাতত বাড়িটির জানলার কাচ ভেঙে সেখান থেকে ভিতরের আগুন নেভানোর চেষ্টা করছেন দমকলকর্মীরা।

[আরও পড়ুন: করোনা রুখতে কড়া পদক্ষেপ! মাস্ক ছাড়া মেট্রোয় উঠলেই ২০০ টাকা পর্যন্ত জরিমানা]

এদিকে, বাড়িটির আশপাশের দোকানও খালি করা শুরু হয়ে গিয়েছে। সরানো হয়েছে আশপাশের বাড়ির বাসিন্দাদেরও। তবে ঠিক কীভাবে এই আগুন লাগার ঘটনা ঘটেছে, তা এখনও জানা যায়নি। আগুন নেভার পর তা জানতে পারবেন দমকলকর্মীরা। 

প্রসঙ্গত, কয়েকদিন আগেই আরও একটি বিধ্বংসী অগ্নিকাণ্ডের সাক্ষী থেকেছে শহর কলকাতা। স্ট্র্যান্ড রোডে পূর্ব রেলের সদরদপ্তর (Rail HQ) নিউ কয়লাঘাট বিল্ডিংয়ে আগুন লাগে। যুদ্ধকালীন তৎপরতায় সেই আগুন (Fire) নিয়ন্ত্রণে আনার চেষ্টা শুরু করেন দমকলের কর্মীরা। শেষপর্যন্ত মাঝরাতে নিয়ন্ত্রণে আসে আগুন। তবে এই ‘যুদ্ধে শহীদ’ হন ৯ জন। এর মধ্যে চারজন ছিলেন দমকলকর্মী। 

[আরও পড়ুন: ‘২০২৪এ কঠিন লড়াই, বারাণসী সামলান’, মোদিকে নিশানা করে ইঙ্গিতবাহী টুইট তৃণমূলের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement