১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

হাওড়ায় প্লাস্টিকের গুদামে ভয়াবহ অগ্নিকাণ্ড, প্রবল ধোঁয়ায় ঢাকল আকাশ

Published by: Sucheta Sengupta |    Posted: May 28, 2022 2:57 pm|    Updated: May 28, 2022 3:26 pm

Massive fire breaks out at plastic godown in Howrah, severe damged done | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

অরিজিৎ গুপ্ত, হাওড়া:  কাজ চলাকালীন হাওড়ার (Howrah) প্লাস্টিকের কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড। দাউদাউ আগুনে (Fire) ভস্মীভূত প্রায় গোটা কারখানাই। প্রবল ধোঁয়ায় ঢাকল আকাশ। দমকলের চারটি ইঞ্জিনের চেষ্টায় ঘণ্টাখানেক পর আগুন নিয়ন্ত্রণে এলেও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে অনুমান মালিকপক্ষের। যদিও অগ্নিকাণ্ডের বিষয়টি বুঝতে পেরে কর্মীরা সকলেই বাইরে বেরিয়ে আসায় প্রাণহানি এড়ানো গিয়েছে।

 শনিবার দুপুর ২টো নাগাদ হাওড়ার গোলাবাড়ি থানা এলাকার ৪, স্কুল রোডে একটি প্লাস্টিকের (Plastic) কারখানায় আগুন নজরে আসে সকলের। এই কারখানায় মূলত প্লাস্টিকের চেয়ার তৈরি হত। সেসময় কারখানায় বিদ্যুতের কাজ চলছিল। সেখান থেকেই আগুন লাগে বলে প্রাথমিক অনুমান পুলিশ ও দমকলের। খবর পেয়ে দমকলের চারটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করে। ঘণ্টাখানেকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। 

[আরও পড়ুন: নেতাদের হাল হকিকত জানতে নয়া পদক্ষেপ, সমীক্ষা করে ব্লক সভাপতি চূড়ান্ত করছেন অভিষেক]

জানা গিয়েছে, কারখানার মালিকের নাম রবিকান্ত ছাপড়িয়া। ওই নামেই কারখানা ও গোডাউন। তাঁর অভিযোগ, পাশের একটি কারখানা থেকে গ্যাস সিলিন্ডার ফেটে আগুন ছড়িয়েছে। তাতে দুই কারখানারই প্রভূত ক্ষতি হয়েছে। তবে কারও প্রাণহানি হয়নি বলেই জানিয়েছেন মালিক। আবার দমকল বাহিনীর অভিযোগ, কারখানা ও গুদামে অগ্নিনির্বাপণ ব্যবস্থা যথাযথ ছিল না। তাই গুদামটির এতটা ক্ষতি হল। 

[আরও পড়ুন: অন্য পেশায় থাকলে ঠাঁই নেই জেলা সম্পাদকমণ্ডলীতে, কঠোর সিদ্ধান্ত আলিমুদ্দিনের]

গোলাবাড়ি থানার ওসি জানিয়েছেন, একঘণ্টা আগে আগুন লেগেছিল। দমকল সঙ্গে সঙ্গে গিয়ে কাজ শুরু করেছে। এখন আগুন নিয়ন্ত্রণে। ওই কারখানায় প্লাস্টিকের চেয়ার তৈরি হত। দাহ্য বস্তু থেকে কোনওভাবে আগুন লেগে গিয়েছে। তবে প্রাণহানির কোনও খবর নেই। যদিও ঘিঞ্জি এলাকায় অগ্নিকাণ্ডের জেরে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে