১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

গুরুতর অসুস্থ বীণাপাণি দেবী, ভরতি এসএসকেএমে

Published by: Soumya Mukherjee |    Posted: March 4, 2019 9:20 am|    Updated: March 4, 2019 9:20 am

Boroma was admitted to sskm hospital

স্টাফ রিপোর্টার : মতুয়া মহাসংঘের বড়মা বীণাপাণি দেবী গুরুতর অসুস্থ। জানা গিয়েছে, তাঁর শারীরিক অবস্থা সংকটজনক। আপাতত এসএসকেএম হাসপাতালের আইটিইউতে ভরতি রয়েছেন তিনি। অক্সিজেন চলছে। ক্রিটিকাল কেয়ার ইউনিট বিশেষজ্ঞ ডাঃ রজত রায়চৌধুরীর বিশেষ পর্যবেক্ষণে রয়েছেন। তৈরি হয়েছে মেডিক্যাল বোর্ডও।

বৃহস্পতিবার রাতে বাড়িতেই অসুস্থ হয়ে পড়েন শতায়ু বড়মা। তড়িঘড়ি কল্যাণী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। জানা গিয়েছে, বার্ধক্যজনিত সমস্যা ছাড়াও শ্বাসকষ্টের সমস্যা রয়েছে তাঁর। রক্তে অক্সিজেনের মাত্রাও ওঠানামা করছে। হাসপাতাল ও মতুয়া সংঘের তরফে জানানো হয়েছে, রাজ্য সরকারের তরফে চিকিৎসায় কোনও গাফিলতি রাখা হচ্ছে না। ২৪ ঘণ্টা তাঁকে চিকিৎসকদের পর্যবেক্ষণে রাখা হয়েছে। চিকিৎকদের আশা, বড়মাকে তাড়াতাড়ি সুস্থ করে তোলা সম্ভব হবে। ওইদিন বাড়িতে হঠাৎ কী হয়েছিল ? পুত্রবধূ-সাংসদ মমতাবালা ঠাকুর জানিয়েছেন, বৃহস্পতিবার বিকেল থেকে তাঁর শ্বাসকষ্ট শুরু হয়। অবস্থা এতটাই সংকটজনক হয়ে পড়ে যে তিনি জ্ঞানও হারান, তারপরই কল্যাণীর জেএনএম হাসপাতালে ভরতি করা হয় বড়মাকে।

[নাগরিকত্ব বিলে সমর্থনের আরজি জানিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি, বড়মার সই ঘিরে বিতর্ক]

শনিবার হাসপাতাল সূত্রে জানানো হয়, সংকট কাটেনি তাঁর। এরপরই হাসপাতালের আইসিইউ-তে স্থানান্তরিত করা হয়। তাঁর ফুসফুসে সংক্রমণ ধরা পড়েছে বলে হাসপাতাল সূত্রে খবর। বড়মার চিকিৎসার জন্য ১২ সদস্যের মেডিক্যাল বোর্ড গড়া হয়েছিল কল্যাণীতে। রবিবার কলকাতার এসএসকেএম হাসপাতালে নিয়ে আসা হয় বড়মাকে। মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ছাড়াও বড়মার সঙ্গে ছিলেন পুত্রবধূ সাংসদ মমতাবালা ঠাকুর ও তৃণমূল নেতা মদন মিত্র। রবিবার বিকেলে মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক জানান, চিকিৎসায় সাড়া দিচ্ছেন বড়মা। কড়া পর্যবেক্ষণে রাখা হয়েছে তাঁকে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে তাঁর চিকিৎসার সম্পূর্ণ দায়ভার বহন করছে রাজ্য সরকার।

এসএসকেএম-এর চিকিৎসকরা জানিয়েছেন, সংকট এখনও না কাটলেও তাঁর অবস্থা স্থিতিশীল। বড়মার দ্রুত আরোগ্য কামনায় প্রার্থনা করছেন প্রত্যেকেই। অন্যদিকে পুত্রবধূ মমতাবালা ঠাকুর জানিয়েছেন, আরও উন্নত চিকিৎসার স্বার্থেই কলকাতায় নিয়ে আসা হয়েছে বড়মাকে। কল্যাণী জেএনএম হাসপাতালে যাঁরা বড়মার চিকিৎসা করছিলেন তাঁরাও জানিয়েছেন, রবিবার পুনরায় শারীরিক অবস্থার অবনতি হয় বীণাপাণিদেবীর। সে কারণেই তাঁকে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement