BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

করোনা কাঁটায় স্থগিত MBBS এবং চিকিৎসকদের স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের সব পরীক্ষা

Published by: Sulaya Singha |    Posted: January 6, 2022 10:02 pm|    Updated: January 6, 2022 10:02 pm

MBBS and other medical exam postponed due to COVID-19 surge | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

স্টাফ রিপোর্টার: করোনা কাঁটায় এবার এমবিবিএস এবং চিকিৎসকদের স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের সব পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হল। স্থগিত ঘোষণা করা হল নার্সদের বিভিন্ন পরীক্ষাও। বৃহস্পতিবার কোভিড পরিস্থিতি পর্যালোচনা করে এমন নির্দেশ দিয়েছে পশিমবঙ্গ স্বাস্থ্য বিশ্ববিদ্যালয়।

দেশজুড়ে বেড়েই চলেছে করোনা ও তার নতুন নতুন স্ট্রেনের দাপট। ব্যতিক্রম নয় এ রাজ্যও। গত ২৪ ঘণ্টাতেই বাংলায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১৫ হাজারে গণ্ডি। হু হু করে বাড়ছে অ্যাকটিভ কেসের সংখ্যা। এমন পরিস্থিতিতে নতুন করে কড়া বিধিনিষেধের পথে হেঁটেছে প্রশাসন। বন্ধ স্কুল-কলেজ, পার্ক, সুইমিং পুল। সরকারি-বেসরকারি অফিসে ৫০ শতাংশ হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। ১৫ জানুয়ারি পর্যন্ত জারি থাকবে কড়া কোভিডবিধি। এমনকী বৃহস্পতিবার ভারচুয়াল সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, পরিস্থিতি আরও ভয়াবহ হলে সংক্রমণ রুখতে আরও কড়া হতে পারে কোভিডবিধি (COVID Protocols)। আর এর মধ্যেই এবার চিকিৎসকদের স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের যাবতীয় পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হল।

[আরও পড়ুন: করোনা পজিটিভ মানেই কি আপনি ওমিক্রন আক্রান্ত? জিনোম টেস্ট নিয়ে দু’ভাগ বিশেষজ্ঞরা]

রাজ্য স্বাস্থ্যদপ্তরের সঙ্গে আলোচনা করেই এই সিদ্ধান্ত নিয়েছে পশিমবঙ্গ স্বাস্থ্য বিশ্ববিদ্যালয়। কোভিড আবহে বিভিন্ন মেডিক্যাল কলেজের জুনিয়র, ইন্টার্ন এবং এমডিএমএস পড়ুয়া মারণ করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হচ্ছেন। একইরকমভাবে সংক্রমিত হচ্ছেন নার্সিং পড়ুয়ারাও। সেই কারণে সবদিক বিচার করেই এই সিদ্ধান্ত বলে স্বাস্থ্যভবন সূত্রে খবর। এদিকে জিএনএম পড়ুয়ারাও তাঁদের পরীক্ষা বাতিলের দাবি তুলেছেন। তাঁদের দাবি, প্রচুর সংখ্যায় পড়ুয়াদের শরীরে থাবা বসাচ্ছে করোনা। এমন পরিস্থিতিতে পরীক্ষা দেওয়া অত্যন্ত ঝুঁকিপূর্ণ। তাই আপাতত তা বাতিল করা হোক।

পরিস্থিতি খানিকটা স্বাভাবিক হলে স্থগিত ঘোষিত হওয়া পরীক্ষাগুলি কবে হতে পারে, তা আলোচনা করা হবে বলে জানা গিয়েছে। তবে দেখার, জিএনএম পড়ুয়াদের জন্য কী সিদ্ধান্ত নেয় রাজ্য।

[আরও পড়ুন: প্রধানমন্ত্রীকে ‘হেনস্তা’র বদলা! পাঞ্জাবের উপমুখ্যমন্ত্রীর গাড়ি থামিয়ে ‘মোদি জিন্দাবাদ’ বলালেন BJP কর্মীরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে