১৭ অগ্রহায়ণ  ১৪২৯  রবিবার ৪ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পূর্বাভাস মতোই সকাল থেকে মুখভার আকাশের, ঝোড়ো হাওয়া-সহ বৃষ্টি জেলায় জেলায়

Published by: Tiyasha Sarkar |    Posted: February 25, 2022 10:38 am|    Updated: February 25, 2022 10:46 am

Met department predict rain in West Bengal in 48 hours | Sangbad Pratidin

ফাইল ছবি

নব্যেন্দু হাজরা: পূর্বাভাস সত্যি করে শুক্রবার সকালে বৃষ্টি (Rain) শুরু কলকাতায়। সকাল থেকেই মেঘলা ছিল আকাশ। বেশ কয়েকটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়েছে গতকাল রাত থেকেই। তবে আর ফিরবে না শীত, এমনটাই হাওয়া অফিস সূত্রে খবর।

বুধবার আবহাওয়া দপ্তরের তরফে জানানো হয়েছিল, বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে দুই বঙ্গে। সেই মতোই বৃহস্পতিবার অর্থাৎ গতকাল থেকে একাধিক জেলায় শুরু হয়েছে বৃষ্টি। সঙ্গে ছিল ঝোড়ো হাওয়া। তবে তিলোত্তমার আকাশ ছিল পরিস্কার। শুক্রবার সকাল থেকেই রাজ্যের পাশাপাশি মুখভার কলকাতার আকাশেরও। বেলা বাড়তেই শুরু হয়েছে বৃষ্টি। অফিসে বেড়িয়ে নাজেহাল হতে হচ্ছে চাকুরিজীবীদের। আগামিকালও বৃষ্টি হবে দুই বঙ্গেই। ঝাড়গ্রাম ও পশ্চিম মেদিনীপুরে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম ও মুর্শিদাবাদে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

[আরও পড়ুন: রাজ্যপালকে ফোন মুখ্যমন্ত্রীর, বিধানসভার অধিবেশনে ভাষণের সময় নিয়ে কাটালেন বিভ্রান্তি]

উত্তরবঙ্গে দার্জিলিং (Darjeeling), কালিম্পংয়ে হালকা বৃষ্টি শুরু হয়েছে বৃহস্পতিবার থেকে। শুক্রবার দিনভর দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হালকা বৃষ্টি হতে পারে মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরেও। উত্তরবঙ্গের উপরিভাগের জেলাযগুলিতে শনিবারও হালকা বৃষ্টির সম্ভাবনা থাকছে। শীত বিদায়ের মুখে এই বৃষ্টির জেরে মনখারাপ বঙ্গবাসীর।

উল্লেখ্য, কলকাতার এদিনের সর্বোচ্চ তাপমাত্রা ২৯.৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ১৯.৫ ডিগ্রি। এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩০ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২০ ডিগ্রির কাছাকাছি, এমনটাই আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর।

[আরও পড়ুন: আনিস হত্যাকাণ্ডে সিটের উপরেই আস্থা, দ্বিতীয়বার ময়নাতদন্তের নির্দেশ হাই কোর্টের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে