BREAKING NEWS

১৭  মাঘ  ১৪২৯  বৃহস্পতিবার ২ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

কালীপুজো মিটতেই শুরু শিরশিরানি, কবে রাজ্যে প্রবেশ করবে শীত?

Published by: Tiyasha Sarkar |    Posted: October 28, 2022 11:39 am|    Updated: October 28, 2022 11:51 am

Met department predicts temperature may decrease in next week | Sangbad Pratidin

নব্যেন্দু হাজরা: কালীপুজো (Kali Puja 2022) মিটতেই ধীরে ধীরে বদলাচ্ছে আবহাওয়া। জেলায় জেলায় ভোরের দিকে অনুভূত হচ্ছে হালকা শিরশিরানি। শীতবিলাসীদের অপেক্ষার প্রহর এবার শেষ হওয়ার পালা। সকলের মনেই প্রশ্ন, কবে দেখা মিলবে শীতের। উত্তর দিল আলিপুর হাওয়া অফিস।

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, আপাতত সকালের দিকে মনোরম থাকবে জেলা ও শহরের আবহাওয়া। কিছু জেলায় অনুভূত হবে শীতের আমেজ। চারিপার্শ্ব মড়বে কুয়াশায়। আগামী চার থেকে পাঁচদিনের মধ্যে অর্থাৎ নভেম্বরের শুরুতেই একধাক্কায় অনেকটা পরিবর্তন হবে রাজ্যের আবহাওয়া। ক্রমশ বাড়বে উত্তুরে হাওয়ার দাপট। কমবে দখিনা বাতাসের প্রভাব। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণও কমবে। ফলে জেলায় জেলায় শীতের আমেজ তৈরি হবে নভেম্বরের শুরুতেই। পাশাপাশি আপাতত বাংলায় বৃষ্টির সম্ভাবনা নেই বলেই জানিয়েছে হাওয়া অফিস।

[আরও পড়ুন: টাকার জন্য কলেজ কর্তৃপক্ষকে হুমকি! অজান্তেই মানিকের ‘পকেট ভরান’ সাড়ে ৪৯ হাজার বিএড পড়ুয়া]

তবে নভেম্বর মাসের শুরু থেকেই তামিলনাডু, অন্ধ্রপ্রদেশ, কর্ণাটক, কেরলে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি, কোথাও আবার ভারী বৃষ্টি হতে পারে। শুক্রবার থেকে সোমবার পর্যন্ত তামিলনাড়ু, পুদুচেরিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলেই হাওয়া অফিস সূত্রে খবর। তুষারপাতের সম্ভাবনা রয়েছে পশ্চিম হিমালয়ের রাজ্যগুলিতে। এছাড়াও নভেম্বরের শুরুতে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে ওড়িশা, নাগাল্যান্ড, মণিপুর, মিজোরাম এবং ত্রিপুরায়।

প্রসঙ্গত, শুক্রবার সকাল থেকে আংশিক মেঘলা কলকাতা ও পার্শ্ববর্তী জেলার আকাশ। সকালে হালকা কুয়াশা এবং শিশিরের দেখা মিলেছে কোথাও কোথাও। বেলা বাড়তেই পালটেছে আবহাওয়া। আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৩.৫ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৫ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯২ শতাংশ। বৃষ্টি হয়নি শহরে।

[আরও পড়ুন: ভাইফোঁটায় নয়া সমীকরণ? ৬ বছর পর ফোঁটা নিতে মুখ্যমন্ত্রীর বাড়িতে মুকুল, গেলেন শোভন-বৈশাখীও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে