BREAKING NEWS

১৯  মাঘ  ১৪২৯  শুক্রবার ৩ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

পশ্চিমী ঝঞ্ঝার জের, মধ্য মাঘে বৃষ্টির পূর্বাভাস কলকাতায়

Published by: Bishakha Pal |    Posted: February 2, 2020 4:53 pm|    Updated: February 2, 2020 5:59 pm

MeT predicts light rain in Kolkata again on Tuesday

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একা শীতে রক্ষে নেই, বৃষ্টি দোসর। মধ্য মাঘে বৃষ্টিকে শিখণ্ডী করে লড়াই চালিয়ে যাচ্ছে শীত। সরস্বতী পুজোয় ভোর থেকে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়। তার জেরে কিছুটা কমেছিল তাপমাত্রা। এবার মঙ্গলবার থেকে সেই একই পরিস্থিতি তৈরি হতে চলেছে। পশ্চিমী ঝঞ্ঝার জেরে ফের বৃষ্টিস্নাত হতে চলেছে দুই বঙ্গ। সেই কারণে ফের দিনের তাপমাত্রা কমার আশঙ্কা।

সোমবার সকাল থেকে পরিবর্তন হতে পারে আবহাওয়ার। হাওয়া অফিস সূত্রে খবর, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আকাশে মেঘের পরিমাণ বাড়তে শুরু করবে। তার উপর পশ্চিমী ঝঞ্ঝার জেরে উত্তুরে হাওয়াও বাধাপ্রাপ্ত হবে। তাই তাপমাত্রা খুব একটা কমবে না। বাতাসে আর্দ্রতার পরিমাণ বাড়বে। মঙ্গলবার উত্তর ও দক্ষিণ, দুই বঙ্গেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পশ্চিমী ঝঞ্ঝা ও পূবালি হাওয়ায় জেরেই এই বৃষ্টিপাত। তবে বুধবার থেকে ফের আবহাওয়ার উন্নতি হতে পারে। কিন্তু ফের জাঁকিয়ে শীত পড়ার কোনও সম্ভাবনা রয়েছে কিনা, তা এখনই বলা যাচ্ছে না। মাঘ মাসের শেষের দিকে সাধারণত শীত বিদায় নেয়। তাই জাঁকিয়ে ঠান্ডা না পড়লেও শীতের আমেজ এখনই কাটবে না বলে মনে করছেন অনেকে।

[ আরও পড়ুন: লাগামহীন বিতর্কের পর এবার যৌন হেনস্তায় অভিযুক্ত দিলীপ ঘোষ! মামলা রুজু পুলিশের ]

এবছর গোড়া থেকেই শীত বেশ খামখেয়ালি। দেরি করে এলেও জাঁকিয়ে বসেছে দুই বঙ্গে। তার উপর বেশ কয়েকবার বৃষ্টিও হয়েছে শহর ও শহরতলীতে। ভিজেছে উত্তরবঙ্গও। সরস্বতী পুজোর সময়ও বিরাম দেয়নি বৃষ্টি। পুজোর দু’দিনই বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে রাজ্যজুড়ে। বুধবার সকালে কলকাতাবাসী বৃষ্টির আমেজ অনুভব করলেও বৃহস্পতিবার সকাল থেকেই আকাশ কালো করে বৃষ্টি নামে কলকাতায়। মুষলধারায় বৃষ্টি নগরজীবনকে রীতিমতো বেসামাল করে দেয়। শহর ও শহরতলি-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলাতেও বৃষ্টি হয়। তবে পারদ খুব বেশি না নামায় তাপমাত্রাও খুব একটা কমেনি। ফলে বৃষ্টি হলেও বেশ গরম ছিল ভালই। তারপর থেকে ফের ঠান্ডা পড়ে। সপ্তাহশেষেও শীতের আমেজ ছিল ভালই।

[ আরও পড়ুন: দূরত্ব কমছে রাজ্যপাল-শিক্ষামন্ত্রীর? রাজভবনে বৈঠকের সম্ভাবনা নিয়ে জোর জল্পনা ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে