BREAKING NEWS

৯ আষাঢ়  ১৪২৮  বৃহস্পতিবার ২৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

ফের বৃষ্টিতে ভিজবে কলকাতা ও তার সংলগ্ন এলাকা, কী জানাল আবহাওয়া দপ্তর?

Published by: Abhisek Rakshit |    Posted: May 7, 2021 11:56 am|    Updated: May 7, 2021 12:15 pm

MET Predicts rain For Kolkata & South Bengal on Friday | Sangbad Pratidin

নব্যেন্দু হাজরা: রাজ্যে ফল ঘোষণার পরই ভোটের উত্তাপের ইতি ঘটেছে। পাশাপাশি গত কয়েকদিনের বৃষ্টিতে রেহাই মিলেছে গ্রীষ্মের প্রবল দাবদাহ থেকেও। অনেকটাই কমেছে গরমও। এই পরিস্থিতিতে আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, শুক্রবারও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে কলকাতায় (Kolkata)। বিকেলের পরেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি নামতে পারে। শুধু তাই নয়, সঙ্গে থাকবে ঝোড়ো হাওয়াও।

জানা গিয়েছে, শুক্রবার সকালের দিকে আকাশ পরিষ্কার থাকলেও, দুপুরের পরেই মেঘ ঘণীভূত হবে। তবে শুধু কলকাতা নয়, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পূর্ব মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়াতেও হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। পাশাপাশি আগামী ৪-৫ দিনে আবহাওয়ার বিশেষ কোনও পরিবর্তন ঘটবে না, সে কথাও জানানো হয়েছে।

[আরও পড়ুন: লোকাল বন্ধ হতেই শুনশান হাওড়া-শিয়ালদহ, এক্সপ্রেস ট্রেনের টিকিট বাতিলের হিড়িক]

এদিকে, এদিন শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৫ ডিগ্রির কাছাকাছি। সর্বনিম্ন তাপমাত্রা থাকার কথা ২৫ ডিগ্রির কাছাকাছি। এর আগে বৃহস্পতিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি কম। অন্যদিকে, সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৪.৫ ডিগ্রি। যা স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার সর্বোচ্চ ও সর্বনিম্ন পরিমাণ যথাক্রমে ৬০ এবং ৫৭ শতাংশ ছিল। প্রসঙ্গত, আর কিছুদিনের মধ্যেই বর্ষা আসতে চলেছে রাজ্যে। এমনটা আগেই জানিয়ে দিয়েছে মৌসম ভবন। প্রতিবছরই কোনও না কোনও কারণে বর্ষার বঙ্গে আসা পিছিয়ে যায়। তবে এবার আর দেরির সম্ভাবনা নেই। আবহাওয়া দপ্তর জানিয়ে দিয়েছে, নিয়ম মেনে ১ জুন কেরলে বর্ষা ঢুকবে। আর তার এক সপ্তাহের মধ্যেই বঙ্গেও বৃষ্টির দেখা মিলবে। জুন থেকে সেপ্টেম্বরের মধ্যে দেশে বার্ষিক বৃষ্টি হবে প্রায় ৭০ শতাংশ।

[আরও পড়ুন: ফোন করলেই পাড়ায় মিলবে অক্সিজেন, করোনা মোকাবিলায় জেলায় তৈরি হচ্ছে ফিল্ড হাসপাতাল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement