BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

চা বিক্রেতাদের সাহায্যে হাত বাড়াল Metro Dairy, মান বজায় রেখেই এল সস্তায় দুধের প্যাকেট

Published by: Sucheta Sengupta |    Posted: August 19, 2021 5:51 pm|    Updated: August 19, 2021 10:27 pm

Metro Dairy launches low cost milk for tea sellers in Kolkata and other metro cities | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা অতিমারীতে (Coronavirus) লকডাউনের জেরে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দিনমজুররা। রুজিরোজগারে সবচেয়ে বেশি কোপ পড়েছে তাঁদেরই। বিশেষত রাস্তার ধারের ছোটখাটো চায়ের দোকানগুলি। লকডাউনে (Lockdown) সব স্তব্ধ থাকায় দৈনন্দিন আয়ের পথ বন্ধ হয়ে গিয়েছিল চা বিক্রেতাদের। আর এবার তাঁদেরই পাশে দাঁড়াতে প্রশংসনীয় উদ্যোগ নিল মেট্রো ডেয়ারি (Metro Dairy)। ২৫ টাকায় ৫০০ মিলির দুধের প্যাকেটেই রয়েছে সেই ম্যাজিক। এবার একই পরিমাণ দুধে বেশি কাপ চা তৈরি করতে পারবেন বিক্রেতারা। ফলে আখেরে লাভ হবে তাঁদের।

নামী দুগ্ধজাত পণ্য উৎপাদনকারী সংস্থা কেভেন্টারের (Keveneter) একটি ব্র্যান্ড মেট্রো ডেয়ারি। তাই কেভেন্টার অ্যাগ্রোর উদ্যোগেই নতুন তুলনায় সস্তায় নতুন দুধের প্যাকেট এল বাজারে। কী এর বিশেষত্ব? সংস্থার সূত্রে বলা হচ্ছে, নতুন প্যাকেটের প্রক্রিয়াজাত দুধের (Processed Milk)জাদুতে ঘন চা বানানো সহজ হবে। ৫০০ মিলি দুধে বেশি কাপ চা তৈরিও সম্ভব। বৃহস্পতিবার থেকেই কলকাতা ও সংলগ্ন কয়েকটি জায়গায় পাওয়া যাচ্ছে এই বিশেষ দুধের প্যাকেট। বারাকপুর, কৃষ্ণনগর, বর্ধমান, দুর্গাপুর, আসানসোলে আপাতত ২৫ টাকায় ৫০০ মিলির প্যাকেট মিলছে চা বিক্রেতাদের জন্য। শিগগিরই গোটা দেশে এই বিশেষ দুধের প্যাকেট সরবরাহ করতে বদ্ধপরিকর মেট্রো ডেয়ারি।

[আরও পড়ুন: Corona vaccine: রাজ্যে ৩ কোটি টিকাকরণ, পার্শ্বপ্রতিক্রিয়া মাত্র ২,২৪৯! বিভ্রান্ত স্বাস্থ্যদপ্তরই]

বৃহস্পতিবার প্রকল্পের সূচনা করে কেভেন্টার অ্যাগ্রোর ডেয়ারি ও খাদ্যদ্রব্য বিভাগের দায়িত্বপ্রাপ্ত সুনীল কাজারিয়া বলেন, ”চা খেতে যাঁরা ভালবাসেন, তাঁদের কথা ভেবে আমাদের এই নয়া উদ্যোগ। এই দুধ ব্যবহার করলে চায়ের স্বাদ আরও খুলবে। চা বিক্রেতাদের কাছে সরাসরি আমরা বিক্রি করব, তার পাশাপাশি অন্যান্য দোকানগুলিতেও দেওয়ার ভাবনা রয়েছে। মেট্রো ডেয়ারি একেবারেই বাংলার নিজস্ব ডেয়ারি ব্র্যান্ড। তাই গোটা বাংলায় তাদের এই বিশেষ দুধের প্যাকেট যাতে দ্রুতই সরবরাহ করা যায়, সেটাই চাইছে সংস্থা। তবে আপাতত শহর কলকাতা-সহ রাজ্যের ৫ জায়গায় চা বিক্রেতাদের জন্য পাওয়া যাবে মেট্রোর স্পেশ্যাল দুধের প্যাকেট।

[আরও পড়ুন: কল সেন্টারের আড়ালে প্রতারণা চক্রের পর্দাফাঁস! বিধাননগরে পুলিশের জালে এক মহিলা-সহ ১২ জন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে