BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অনশন প্রত্যাহারের আরজি নিয়ে মাও নেতা অর্ণবের কাছে কারামন্ত্রী

Published by: Sayani Sen |    Posted: December 22, 2018 11:44 am|    Updated: December 22, 2018 11:44 am

Minister Ujjal Biswas will meets Mao leader Arnab

ফাইল চিত্র

দীপঙ্কর মণ্ডল: পাঁচ হাজার টাকার বই নিয়ে অনশনরত মাওবাদী নেতা অর্ণব দামের সেলে যাচ্ছেন কারামন্ত্রী উজ্জ্বল বিশ্বাস। শনিবার তিনি প্রেসিডেন্সি সংশোধনাগারে গিয়ে অর্ণবকে অনশন প্রত্যাহারের অনুরোধ করবেন। সর্বভারতীয় অধ্যাপক নিয়োগের পরীক্ষা নেট দিতে না পেরে ১৮ ডিসেম্বর থেকে প্রেসিডিন্সি সংশোধনাগারের অনশনে বসেছেন অর্ণব।

[পিএইচডি করার সুযোগ না দিলে অনশন প্রত্যাহার নয়, সিদ্ধান্তে অনড় মাও নেতা অর্ণব]

টানা চারদিনের নির্জলা উপোসে তিনি শারীরিক অসুস্থতা বোধ করেন। দফায় দফায় চিকিৎসকরা গিয়ে তাঁকে পরীক্ষা করেন। সেলের নিরাপত্তাও বাড়িয়েছে সরকার। রাজ্য প্রশাসনের শীর্ষস্তরে খবর পৌঁছেছে। শনিবার কারামন্ত্রী উজ্জ্বল বিশ্বাস নিজে গিয়ে অনশন তুলে নেওয়ার অনুরোধ করবেন। অর্ণবের দাবিগুলিও সহানুভূতির সঙ্গে খতিয়ে দেখার আশ্বাস দেবেন মন্ত্রী। স্নাতকোত্তর উত্তীর্ণ এই মাওবাদী নেতা কিছু বই চেয়েছেন। উজ্জ্বলবাবু কয়েক হাজার টাকার বই নিজের হাতে বিচারাধীন বন্দির হাতে তুলে দেবেন।

[দেরিতে পৌঁছনোয় পরীক্ষায় বসা হল না, প্রতিবাদে আমরণ অনশনে মাও নেতা বিক্রম]

শুক্রবার তথ্যের অধিকার আইনে কারা কর্তৃপক্ষকে ফের চিঠি দিয়েছেন অর্ণব। নেট দিতে না পারার পর সরকার তদন্ত করেছেন কি না তিনি জানতে চেয়েছেন। কারা দপ্তর সূত্রে খবর, ওই ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছিলেন দপ্ততরের মন্ত্রী। তাঁকে রিপোর্ট দেওয়া হয়েছে। ওই উৎসবের উদ্বোধন করতে প্রেসিডেন্সি সংশোধনাগারে আগে থেকেই যাওয়ার কর্মসূচি ছিল উজ্জ্বলবাবুর। ­

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে