BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

SSC Scam: ‘আইনেই ভরসা’, SSC দুর্নীতিতে গ্রেপ্তারির পর বললেন পার্থ ‘ঘনিষ্ঠ’ অর্পিতা

Published by: Sayani Sen |    Posted: July 24, 2022 12:43 pm|    Updated: July 24, 2022 1:24 pm

Model Arpita Mukherjee opens up after arrested by ED in SSC Scam। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২৪ ঘণ্টার মধ্যে অবস্থান বদল এসএসসি নিয়োগ দুর্নীতিতে জড়িত সন্দেহে ধৃত অর্পিতা মুখোপাধ্যায়। ইডি গ্রেপ্তার করে নিয়ে যাওয়ার সময় দাবি করেছিলেন বিজেপির চক্রান্তে ফাঁসানো হচ্ছে তাঁকে। তবে রবিবার জোকা ইএসআই হাসপাতালে ঢোকার পথে আইনের উপর আস্থা রয়েছে বলে জানালেন মডেল-অভিনেত্রী। রবিবারই ব্যাঙ্কশাল আদালতে তোলা হবে তাঁকে। এদিকে, পার্থ চট্টোপাধ্যায়ের অসুস্থতা নিয়ে প্রশ্ন তুলে হাই কোর্টে ইডির দায়ের করা মামলার শুনানি হবে বিকেল চারটেয়।

শুক্রবার সকালে রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের নাকতলার বাড়িতে তল্লাশি চালায় ইডি (ED)। মন্ত্রীর ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়ের টালিগঞ্জের অভিজাত আবাসনের ফ্ল্যাটেও হানা দেন তদন্তকারীরা। সেখান থেকে ২১.২০ কোটি নগদ টাকা বাজেয়াপ্ত করে ইডি। ঘণ্টাদুয়েকের ব্যবধানে শিল্পমন্ত্রী ও তাঁর ‘ঘনিষ্ঠ’কে গ্রেপ্তার করা হয়। শনিবারই আদালতে পেশ করা হয় পার্থ চট্টোপাধ্যায়কে।

[আরও পড়ুন: আজ দিনভর মেঘলা আকাশ, সোমবার বৃষ্টি বাড়ার সম্ভাবনা রাজ্যের এই জেলাগুলিতে]

পার্থ চট্টোপাধ্যায়কে দু’দিনের ইডি হেফাজতের নির্দেশ দেয় ব্যাঙ্কশাল আদালত। সেখানেই তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। বিচারকের নির্দেশে SSKM হাসপাতালে ভরতি করা হয়। বর্তমানে ওই হাসপাতালের কার্ডিওলজি বিভাগের ১ নম্বর কেবিনে রয়েছেন তিনি। তাঁর শারীরিক অবস্থা দেখভালের দায়িত্বে রয়েছে ৬ সদস্যের মেডিক্যাল বোর্ড। তবে পার্থ চট্টোপাধ্যায়ের অসুস্থতা নিয়ে প্রশ্ন তুলে কলকাতা হাই কোর্টে ইডি। রাজ্যের শিল্পমন্ত্রীকে কম্যান্ড হাসপাতালে ভরতি করানোর আরজি জানানো হয়েছে। রবিবার বিকেল চারটেয় বিচারপতি বিবেক চৌধুরীর এজলাসে মামলার শুনানি।

পার্থ ‘ঘনিষ্ঠ’ অর্পিতার শনিবার জোকা ইএসআই হাসপাতালে শারীরিক পরীক্ষা নিরীক্ষা হয়। এরপর সোজা সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয় তাঁকে। সূত্রের খবর, তাঁকে রাতভর জেরা করা হয়। রবিবার সকালে ফের জোকা ইএসআই হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে ঢোকার আগে অর্পিতা বলেন, “আইনের উপর ভরসা আছে। আইন আইনের পথে চলবে।” শারীরিক পরীক্ষার পর অর্পিতাকে ব্যাঙ্কশাল আদালতে তোলা হবে। ইডি সূত্রে খবর, রবিবার সকালেও পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে ফের তল্লাশি অভিযান চলে। সেখান থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি উদ্ধার করা হয়েছে। মডেল-অভিনেত্রীর আয়ের উৎসের খোঁজে তদন্তকারীরা। কীভাবে কোটি কোটি টাকা তাঁর বাড়িতে এল, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা। অর্পিতার বিদেশ সফর নিয়েও ভাবছেন ইডি আধিকারিকরা।

[আরও পড়ুন: অলিম্পিকের থেকেও কঠিন বিশ্ব চ্যাম্পিয়নশিপ, পরেরবার আরও ভাল করব, বললেন রুপোজয়ী নীরজ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে