১৫ অগ্রহায়ণ  ১৪২৭  বুধবার ২ ডিসেম্বর ২০২০ 

Advertisement

বাড়ছে কর্মস্থলে ফেরার তাগিদ, আগামী দু’মাস মিলবে কলকাতা-দুবাই অতিরিক্ত বিমান

Published by: Paramita Paul |    Posted: October 31, 2020 10:09 pm|    Updated: October 31, 2020 10:13 pm

An Images

কলহার মুখোপাধ্যায়, বিধাননগর: আনলক পর্ব শুরু হওয়ার পর কর্মস্থলে ফেরার তাগিদ ক্রমশ বাড়ছে পেশাদারদের মধ্যে। করোনাকালে দীর্ঘ সময় প্রবাসে আটকে থাকা মানুষদেরও দেশে ফেরার চাহিদা দেখা দিচ্ছে। এই বাড়তি চাহিদার দিকে লক্ষ্য রেখে কলকাতা থেকে দুবাই যাওয়ার নিয়মিত পরিষেবা চালু করতে চলেছে একটি বেসরকারি বিমান পরিবহণ সংস্থা।

নভেম্বর এবং ডিসেম্বর মাস জুড়ে এই বিমান পরিষেবা চালু থাকবে। ডিসেম্বরের ২৩ তারিখ পর্যন্ত ১৬ টি বিমান কলকাতা বিমানবন্দর থেকে দুবাইয়ের উদ্দেশ্যে রওনা দেবে ট্রাভেল এজেন্ট সংগঠন সূত্রে জানা গিয়েছে, চলতি মাসের ২৮ তারিখ এই সংস্থার একটি বিমান দিয়ে এই পরিষেবা চালু হয়েছে।

[আরও পড়ুন : দৈনিক কয়েকজোড়া ট্রেন চলুক রাজ্যে, প্রস্তাব দিয়ে রেলকে চিঠি স্বরাষ্ট্রসচিবের]

নভেম্বর মাসের ২,৫,৯,১২,১৬,১৯,২৩,২৬ এবং ৩০ এই ন’দিন কলকাতা থেকে দুবাই যাবে এই সংস্থার বিমান। আর ডিসেম্বর মাসের ৩,৭,১০,১৪,১৭,২২ এবং ২৩ তারিখ বিমান কলকাতা থেকে যাত্রী নিয়ে দুবাইয়ের উদ্দেশে রওনা দেবে। প্রাথমিক পরিকল্পনা এইরকম রয়েছে। এরপর পরিস্থিতি বিচার করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

ট্রাভেল এজেন্ট অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া সংগঠনের চেয়ারম্যান, মানব সোনি জানিয়েছেন, “যাত্রী চাপ ক্রমশ বাড়ছে। মানুষ কর্মস্থলে ফিরতে চাইছেন। তাই বিমান চলাচল আরও নিয়মিত করার জন্য আমরা বারবার সংশ্লিষ্ট দপ্তরগুলির কাছে অনুরোধ জানিয়েছি। আস্তে আস্তে পরিস্থিতি ভালো হচ্ছে।” প্রসঙ্গত এয়ার বাবল ব্যবস্থায় দুবাই ও মধ্যপ্রাচ্যের কয়েকটি রাষ্ট্র থেকে বিমান কলকাতা যাতায়াত করছে। যাত্রীদের চাহিদাও বাড়ছে। ফলে বেসরকারি সংস্থাগুলি অতিরিক্ত বিমান চালাতে আগ্রহ দেখানো শুরু করেছে বলে জানা গিয়েছে। এর পাশাপাশি বিদেশ থেকে কলকাতায় নামা যাত্রীদের রাজ্য সরকারের বেঁধে দেওয়া কোভিড বিধি মেনে ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকতে হবে বলে বিমানবন্দর সূত্রে জানানো হয়েছে।

[আরও পড়ুন : কেন্দ্রীয় কমিটির চূড়ান্ত সিলমোহর, অসম ও পশ্চিমবঙ্গে জোটেই লড়বে বাম-কংগ্রেস]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement