BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘ডিজিটাল ইন্ডিয়ায় ডিজিটালি পরীক্ষার ব্যবস্থা হল না কেন?’, মোদিকে খোঁচা অভিষেকের

Published by: Tiyasha Sarkar |    Posted: August 28, 2020 7:40 pm|    Updated: September 10, 2020 11:40 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: NEET-JEE নিয়ে টানাপোড়েন অব্যাহত। পরীক্ষা পিছনোর দাবিতে বারবার সরব হচ্ছেন বাংলার মুখ্যমন্ত্রী। আবেদন করেছেন প্রধানমন্ত্রীকেও। সুপ্রিমকোর্টের দ্বারস্থও হয়েছে ৬ টি রাজ্য। এই পরিস্থিতিতে এবার পরীক্ষা ইস্যুতে প্রধানমন্ত্রীকে বিঁধলেন ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। প্রশ্নের সুরে বললেন, “ডিজিটাল ইন্ডিয়া মোড কোথায় গেল? কেন ডিজিটাল মাধ্যমে পরীক্ষার ব্যবস্থা করা হল না?”

শুক্রবার তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসে NEET-JEE ইস্যুতে সুর চড়ান অভিষেক বন্দ্যোপাধ্যায়। পরীক্ষা দিতে গিয়ে পড়ুয়ারা কত রকম সমস্যার সম্মুখীন হতে পারেন তা বুঝিয়ে বলেন। সংক্রমণের আশঙ্কার কথাও সকলের সামনে তুলে ধরেন তিনি। বলেন, “কোনও রাজ্যের পরিস্থিতিই ভাল নয়। ট্রেন চলছে না। পরীক্ষার্থীরা কীভাবে কেন্দ্রে পৌঁছবে? পরীক্ষা দিতে গিয়ে করোনায় আক্রান্ত হলে কী হবে? লিখতে গিয়ে তাঁদের মনে হবে খাতায় ভাইরাস, পেনে ভাইরাস, তাড়া করবে সংক্রমণের ভয়। এভাবে কী সত্যিই সুস্থভাবে পরীক্ষা দেওয়া সম্ভব?” তাঁর কথায়, পরীক্ষা হলে পরীক্ষার্থীদের টেস্টিং ও বিমাও করানো উচিত কেন্দ্রের।

[আরও পড়ুন: ‘রাজনীতির কথা ভেবে পড়ুয়াদের কোমর ভাঙার চেষ্টায় রাজ্য’, NEET-JEE ইস্যুতে তোপ দিলীপের]

এদিন মোদির ডিজিটাল ইন্ডিয়া প্রসঙ্গ টেনে তৃণমূল সাংসদ বলেন, “প্রধানমন্ত্রী ডিজিটাল ভারত করছেন। মার্চ থেকেই করোনা দেশে থাবা বসিয়েছে। সময়ের সঙ্গে সঙ্গে পরিস্থিতি জটিল হতে পারে তা ভেবে কেন মোদিজি (Narendra Modi) ডিজিটাল পদ্ধতিতে পরীক্ষা নেওয়ার ব্যবস্থা আগেভাগে করলেন না? তাহলে তো এই পরিস্থিতি তৈরিই হত না।” ঊর্ধ্বমুখী কোভিড পরিস্থিতির মধ্যেই আনলক কেন করা হল এদিন সে প্রশ্নও করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বাড়তে থাকা করোনা পরিস্থিতির জন্য কাঠগড়ায় তোলেন নরেন্দ্র মোদিকে। বলেন, “আপনি বললেন লকডাউন আনলক করতে। লকডাউনে কী অবস্থা ছিল, আর এখন কী অবস্থা দেখুন!” সব মিলিয়ে এদিন ছাত্র পরিষদের জন্মদিনে সাংসদের নিশানায় ছিলেন প্রধানমন্ত্রী।

[আরও পড়ুন: বাংলাদেশের মুসলিমদের মিছিলের ভিডিও কলকাতার বলে টুইট, আইনি বিপাকে তারেক ফাতেহ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement