১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘রাজনীতির কথা ভেবে পড়ুয়াদের কোমর ভাঙার চেষ্টায় রাজ্য’, NEET-JEE ইস্যুতে তোপ দিলীপের

Published by: Tiyasha Sarkar |    Posted: August 28, 2020 5:51 pm|    Updated: August 28, 2020 6:01 pm

An Images

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: ফের একাধিক ইস্যুতে রাজ্যকে একহাত নিলেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। করোনা প্রসঙ্গে মুখ্যমন্ত্রীকে তোপ দেগে বললেন, “করোনাকে রাজনৈতিক মহামারীতে পরিণত করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।” NEET-JEE নিয়ে রাজ্যের ভূমিকার সমালোচনাও করেন তিনি।

শুক্রবার বিকেলে সাংবাদিকদের মুখোমুখি হন বিজেপি সাংসদ দিলীপ ঘোষ। লকডাউন ও করোনা ইস্যুতে বলেন, “লকডাউনের গুরুত্ব কমে গেছে। লকডাউন নিয়ে সরকার রীতিমতো ছেলেখেলা করছে। মুখ্যমন্ত্রী ভাইরাসকে নিয়ে এভাবে রাজনীতি না করলে পরিস্থিতি এমন হত না।” তাঁর অভিযোগ, করোনা কালেও তৃণমূল নেতারা সভা করছেন। সেখানে সামাজিক দূরত্ব বিধি মানা হচ্ছে না। কিন্তু সেক্ষেত্রে পুলিশ কোনও পদক্ষেপ নিচ্ছে না। FIR-ও হচ্ছে না। বিজেপি কিছু করলেই তাঁদের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হচ্ছে। দিলীপ ঘোষের কথায়, “করোনা মহামারীকে রাজনৈতিক মহামারীতে পরিণত করেছে খোদ মুখ্যমন্ত্রী!”

[আরও পড়ুন: ‘দিঘায় কেবল ল্যান্ডিং স্টেশন প্রকল্পে লগ্নি করবে রিলায়েন্স’, কর্মসংস্থানের ঘোষণা মমতার]

এরপর NEET-JEE প্রসঙ্গেও মুখ্যমন্ত্রীকে একহাত নেন রাজ্য বিজেপির সভাপতি। বলেন, “সব রাজ্যের পরীক্ষার্থীরা পরীক্ষা দেবে। বাংলার পড়ুয়ারা তাতে শামিল না হলে তাঁদেরই ক্ষতি।” অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, “অভিভাবকরা নিজেদের কথা ভাবুন। কেন্দ্রের কথা শোনা উচিত। পড়ুয়ারা এখন প্রস্তুতি নিক। নাহলে ওদের ভবিষ্যৎ নষ্ট।” পরীক্ষা কেন্দ্রে পৌঁছন প্রসঙ্গে রাজ্যকে তোপ দেগে বিজেপি সাংসদ বলেন, “পড়ুয়াদের পরীক্ষা কেন্দ্রে পৌঁছনোর ব্যবস্থা করা রাজ্যের দায়িত্ব। তা না করে মুখ্যমন্ত্রী শুধু রাজনীতির কথা ভাবেন। আর রাজনীতির কথা ভাবতে গিয়ে ছাত্রদের কোমর ভাঙার চেষ্টা করছে রাজ্য সরকার।”

এদিনের বৈঠক থেকে রাজ্যকে আক্রমণ করে দিলীপ ঘোষ বলেন, “পশ্চিমবঙ্গে যারা রয়েছেন তাঁরা গণতন্ত্র, স্বাধীনতা ভুলে গিয়েছে। আমরা লড়াই করছি যাতে তা ফিরিয়ে দিতে পারি। বাংলার সংস্কৃতি ধ্বংসের মুখে, তা পুনরুদ্ধারের চেষ্টা করছি।” পাশপাশি আত্মবিশ্বাসী কন্ঠে বলেন, “একুশে মানুষ জবাব দেবে।”

[আরও পড়ুন: ‘পরীক্ষা নিয়ে ভোট রাজনীতি করা হচ্ছে’, NEET-JEE ইস্যুতে কেন্দ্রকে নিশানা মমতার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement