৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘দিঘায় কেবল ল্যান্ডিং স্টেশন প্রকল্পে লগ্নি করবে রিলায়েন্স’, কর্মসংস্থানের ঘোষণা মমতার

Published by: Tiyasha Sarkar |    Posted: August 28, 2020 4:36 pm|    Updated: August 28, 2020 4:44 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসে ভারচুয়াল সভা থেকে যুবপ্রজন্মের জন্য একরাশ খুশির খবর দিলেন তৃণমূল সুপ্রিমো। তরুণ প্রজন্মকে বললেন, “চিন্তা নেই, লক্ষ লক্ষ নিয়োগ হবে এই বাংলায়।” মুখ্যমন্ত্রীর এই আশ্বাস কিছুটা হলেও আশা জাগিয়েছে চাকুরীপ্রার্থী ও পড়ুয়াদের মনে।

করোনার (Coronavirus) কারণে জমায়েত করা সম্ভব নয়। তাই চলতি বছরে একেবারে অন্যভাবেই পালিত হল তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস। ২৮ আগস্ট, শুক্রবার ভারচুয়ালি বক্তব্য রাখলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তোপ দাগলেন কেন্দ্রকে। সেখান থেকেই যুবপ্রজন্মকে উদ্দেশ্য করে বললেন, “চাকরি নিয়ে কাউকে দুশ্চিন্তা করতে হবে না। লক্ষ-লক্ষ কর্মস্থান হবে বাংলায়।” এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “রাজারহাটে সিলিকন হাব হচ্ছে। দেউচা-পাচামিতে খনি প্রকল্পের কাজ শুরু হচ্ছে। দিঘায় ল্যান্ডিং স্টেশন তৈরি হবে। সেখানে রিলায়েন্স লগ্নি করবে। এছাড়াও একাধিক প্রকল্পের কাজ শুরু হতে চলেছে। ফলে কর্মসংস্থান নিয়ে দুশ্চিন্তার দিন শেষ।” এরপরই তিনি জানান, প্রতি বছর ২০০ পড়ুয়াকে সিএমও-তে নেওয়া হবে। পাশাপাশি, মানুষের পাশে দাঁড়াতে পড়ুয়াদের ইন্টার্নশিপও করানো হবে। 

[আরও পড়ুন: গেরুয়া শিবিরে ফের ভাঙন, এবার তৃণমূলে যোগ দিলেন বিষ্ণুপুরের বিজেপি বিধায়ক]

এদিন ভারচুয়াল সভা থেকে বেকারত্ব নিয়ে আলোচনা করতে গিয়ে পরিসংখ্যান তুলে ধরলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বললেন, “যেখানে সব জায়গায় বেকারত্ব ৪২ শতাংশ বেড়েছে। সেখানে বাংলায় বেকারত্ব কমেছে ৪০ শতাংশ। কারণ, আমরা কাজ করি, কাজ করাই। বিভিন্ন প্রকল্পের কাজে নিযুক্ত রয়েছেন বহু মানুষ।” এরপরই ছাত্র-যুবদের উদ্দেশ্য করে মুখ্যমন্ত্রী বলেন, আপনারা শুধু লেখাপড়া করে যান। কোনও চিন্তা নেই। বাংলায় কর্মসংস্থান হবে।

[আরও পড়ুন: জট কাটাতে ১২০০ জনকে নিয়ে বৈঠক ডেকে বিতর্কে বিশ্বভারতী, বাতিল করল জেলা প্রশাসন]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement