১৪  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ৬ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কেন্দ্রীয় নিরাপত্তা প্রত্যাহার: অর্জুন সিংকে মামলা দায়েরের অনুমতি কলকাতা হাই কোর্টের

Published by: Paramita Paul |    Posted: July 7, 2022 4:37 pm|    Updated: July 7, 2022 4:37 pm

MP Arjun Singh filed case in Calcutta High Court | Sangbad Pratidin

গোবিন্দ রায়: দলবদলের পরই বারাকপুরের সাংসদের (Barrackpore MP) জেড ক্যাটাগরির নিরাপত্তা প্রত্যাহার করেছে কেন্দ্র সরকার। নিরাপত্তার দায়িত্ব নিয়েছে রাজ্য পুলিশ। কেন্দ্রীয় নিরাপত্তা প্রত্যাহারের বিরুদ্ধে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হলেন প্রাক্তন বিজেপি সাংসদ। তাঁকে মামলা দায়ের করার অনুমতি দিল কলকাতা হাই কোর্ট (Calcutta High Court)।

সাংসদ অর্জুন সিংয়ের (Arjun Singh) অভিযোগ, দলবদলের কারণেই নিরাপত্তা প্রত্যাহার করেছে কেন্দ্র। এই অভিযোগে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন তিনি। সাংসদকে মামলা দায়েরের অনুমতি দিয়েছেন বিচারপতি মৌসুমী ভট্টাচার্য। আগামিকাল অর্থাৎ শুক্রবার মামলার শুনানি হওয়ার সম্ভাবনা রয়েছে। এখন দেখার আদালত কী বলে?

[আরও পড়ুন: ব্রিটেনে তুঙ্গে রাজনৈতিক ডামাডোল, পদত্যাগ প্রধানমন্ত্রী বরিস জনসনের]

মে মাসের শেষদিকে তৃণমূলে ‘ঘর ওয়াপসি’ হয়েছিল অর্জুন সিংয়ের। প্রায় ২ বছর গেরুয়া শিবিরে থাকার পর ফিরেছিলেন পুরনো দল তৃণমূলে (TMC)। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে ক্যামাক স্ট্রিটের অফিসে যোগদান করেছিলেন বারাকপুরের সাংসদ। তারপর তাঁকে বনগাঁ সাংগাঠনিক জেলার দায়িত্ব দেয় শাসকদলের শীর্ষ নেতৃত্ব। তিনিও একেবারে গোড়া থেকেই কোমর বেঁধে কাজে নেমেছিলেন। দলের নানা কর্মসূচির মুখ হয়েছেন ভাটপাড়ার দাপুটে নেতা। তবে তৃণমূলে যোগদানের পরও অর্জুন সিংয়ের মতো রাজনৈতিক হেভিওয়েট নেতার নিরাপত্তার কথা ভেবে জেড ক্যাটাগরির (Z Category) নিরাপত্তা বজায় ছিল।

প্রায় দেড় মাস পর বুধবার সকালে আচমকাই তিনি নোটিস পান, প্রত্যাহার করা হচ্ছে তাঁর জেড ক্যাটাগরির নিরাপত্তা। অর্থাৎ বুধবার থেকে নিজের সুরক্ষার দায়িত্ব নিজেকেই নিতে হবে অর্জুন সিংকে। আর এই নোটিস পেয়েই কার্যত ক্ষুব্ধ হয়ে ওঠেন বারাকপুরের ‘বাহুবলী’। কেন এভাবে নিরাপত্তা প্রত্যাহার করা হল, তা নিয়ে তিনি হাই কোর্টের দ্বারস্থ হলেন। বুধবার মজদুর ভবনে সাংবাদিক বৈঠকে তিনি বলেছিলেন, “আমি তো একজন জনপ্রতিনিধি। আমার তো নিরাপত্তা লাগবেই। জেড ক্যাটাগরি নিরাপত্তা কেন্দ্রই দিয়েছিল। তুলে নেওয়ার জন্যই কি দিয়েছিল? আমি এসব জানতেই হাই কোর্টে যাব বলে ঠিক করেছি।”

[আরও পড়ুন: ‘CBSE, ICSE-এর সমান বাংলার শিক্ষার মান’, বার্তা মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে