১৭ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ৩ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

শুভেন্দুর সঙ্গে গোপন বৈঠক খারিজের চেষ্টা করছেন তুষার মেহতা, তোপ অভিষেকের

Published by: Sulaya Singha |    Posted: July 2, 2021 6:44 pm|    Updated: July 2, 2021 8:32 pm

Mr Mehta trying to dismiss speculations regarding his clandestine meeting with Suvendu Adhikari: Abhishek Banerjee | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের সলিসিটর জেনারেল তুষার মেহতার সঙ্গে গোপনে বৈঠক সেরেছেন শুভেন্দু অধিকারী। কিন্তু তৃণমূলের এই অনুমানকে বারবার খারিজ করার চেষ্টা করছেন তুষার মেহতা (Tushar Mehta)। এবার টুইট করে তেমনটাই দাবি করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। টুইটারে ভিডিও পোস্ট করে দু’জনের সাক্ষাতের বিষয়টি তুলে ধরারই চেষ্টা করলেন তিনি।

নারদ, সারদা মামলায় দেশের সলিসিটর জেনারেল তুষার মেহতার ভূমিকায় অসন্তোষ প্রকাশ করে তাঁর অপসারণের দাবিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Narendra Modi) শুক্রবারই চিঠি পাঠায় তৃণমূল (TMC)। ডেরেক ও’ব্রায়েন, সুখেন্দুশেখর রায়রা সেই চিঠিতে সই করেন। সেই চিঠিতেই সম্প্রতি বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সঙ্গে তুষার মেহতার সাক্ষাৎ নিয়ে আপত্তি তোলা হয়েছে। তাঁদের অভিযোগ, বিষয়টি নিয়ে পক্ষপাতিত্ব করতেই তাঁদের এই সাক্ষাৎ। যদিও এদিন তুষার মেহতা এই সাক্ষাৎ বা বৈঠকের জল্পনা উড়িয়ে দিয়েছেন। তাঁর পালটা দাবি, সাক্ষাৎ হয়নি, শুভেন্দু তাঁর বাড়িতে গিয়েছিলেন, আপ্ত সহায়কের সঙ্গে কথা বলেছেন। তাই কোনও বৈঠকের প্রশ্নই উঠছে না।

[আরও পড়ুন: নজিরবিহীন! বিধানসভা অধিবেশনের শুরুতেই BJP’র বিক্ষোভ, ভাষণ থামিয়ে বেরিয়ে গেলেন রাজ্যপাল]

সেই বিষয়টি নিয়েই আপত্তি তুলেছেন অভিষেক। টুইটারে তিনি একটি ভিডিও পোস্ট করে লিখেছেন, শুভেন্দু তাঁর (তুষার মেহতার) বাড়িতে ছিলেন কি না, তখনই পরিষ্কার হবে, যখন তুষার মেহতা সিসিটিভি ফুটেজ প্রকাশ্যে আনবেন। এরপরই প্রশ্ন তোলেন, “অ্যাপয়েন্টমেন্ট ছাড়াই কি সলিসিটর জেনারেলের সঙ্গে বাড়িতে উপস্থিত ছিলেন শুভেন্দু? তুষার মেহতার দপ্তরের কর্মীদের উপস্থিতিতে যান শুভেন্দু অধিকারী। সলিসিটর জেনারেলের দপ্তরের কর্মীদের উপস্থিতিতে বাসভবনে যান তিনি। তুষার মেহতার বাসভবনে ৩০ মিনিট ছিলেন শুভেন্দু। এরপরেও কি মনে হবে বৈঠক হয়নি? সব সত্যি সামনে আসুক।”

সিবিআইয়ের (CBI) হাতে থাকা রাজ্য সরকারের বিরুদ্ধে বেশ কয়েকটি মামলায় কেন্দ্রের হয়ে বেশিরভাগ ক্ষেত্রে সওয়াল করেন সলিসিটর জেনারেল তুষার মেহতা। তৃণমূলের অভিযোগ, তাঁর সওয়াল-জবাবে বেশ কয়েকটি জায়গা ত্রুটিপূর্ণ, কোথাও বিজেপি নেতাদের ভূমিকা এড়িয়ে যাওয়া হয়েছে। বিশেষত নারদ মামলার (Narada case) প্রতিটি শুনানিতে যেভাবে উহ্য থেকে যাচ্ছে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) নাম, তাতে ক্ষুব্ধ তৃণমূল। তারপরই সামনে আসে শুভেন্দু-মেহতা সাক্ষাতের জল্পনা। সবমিলিয়েই তাই তুষার মেহতার অপসারণের দাবিতে চিঠি দেওয়া হয়েছে মোদিকে।

[আরও পড়ুন: পেট্রোপণ্যের দামবৃদ্ধির প্রতিবাদ, পুলিশ ও বাম কর্মীদের ধস্তাধস্তিতে গ্রেপ্তার সুজন-সহ ৪৫]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement