BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নারদকাণ্ডে ইডিতে হাজিরা এড়ালেন মুকুল, সময় চাইলেন ২ সপ্তাহ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 30, 2017 6:24 am|    Updated: October 30, 2017 8:44 am

Mukul Roy skips ED summon on Narada sting

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  নারদকাণ্ডে মুকুল রায়কে তলব করেছিল ইডি। সোমবারই তাঁর হাজিরা দেওয়া কথা ছিল। কিন্তু, ইডির দপ্তরের হাজিরা দিলেন না প্রাক্তন এই তৃণমূল নেতা। ইডির আধিকারিকদের মেল করে মুকুল রায় ২ সপ্তাহ সময় চেয়েছেন বলে জানা গিয়েছে।

[আজই কি বিজেপিতে যোগদান মুকুলের, তুঙ্গে জল্পনা]

তৃণমূল কংগ্রেসের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছেন মুকুল রায়। রাজ্যসভার সাংসদ পদ থেকেও ইস্তফা দিয়েছেন। রাজনৈতিক মহলে জোর গুঞ্জন, খুব তাড়াতাড়ি আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগ দেবেন একদা তৃণমূলের ‘নম্বর টু’। কিন্তু, শাসকদলে থাকাকালীন নারদকাণ্ডে নাম জড়িয়েছিল মুকুলেরও। সিবিআইয়ের দাবি, ভবানীপুরের এলগিন রোডের ফ্ল্যাটে ছদ্মবেশি সাংবাদিক ম্যাথ্যু স্যামুয়েলের সঙ্গে দেখা করেছিলেন তিনি। নারদকাণ্ডের ফুটেজে দু’জনের কথোপকথনের ছবি ধরা পড়েছে। তবে নিজের হাতে টাকা নেননি মুকুল রায়। তাঁর নির্দেশে বর্ধমানে গিয়ে জেলার তৎকালীন পুলিশ সুপার এইচএম মির্জাকে টাকা দিয়ে এসেছিলেন ম্যাথ্যু স্যামুয়েল, অভিযোগ এমনটাই। নারদকাণ্ডে ইতিমধ্যেই মুকুল রায়কে জেরা করেছেন সিবিআই আধিকারিকরা। এরপরই শাসকলের প্রাক্তন এই নেতাকে তলব করে ইডি। সোমবার তাঁকে ইডির দপ্তরের হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়। কিন্তু, সোমবার ইডি দপ্তরের হাজিরা দিলেন না মুকুল যায়। তবে ইডি আধিকারিকদের তিনি একটি মেল পাঠিয়েছে বলে খবর। জানা গিয়েছে, ই-মেল মারফৎ তদন্তকারীদের কাছে আর ২ সপ্তাহ সময় চেয়েছেন মুকুল। প্রসঙ্গত, হাইকোর্টে নির্দেশে সিবিআই যেমন নারদকাণ্ডে তদন্ত করছে, তেমনি এই ঘটনায় আর্থিক দুর্নীতির বিষয়ে আলাদা তদন্ত করছে ইডিও।

[গেরুয়া শিবিরের ‘ভেট’? মুকুলের জন্য বিশেষ নিরাপত্তা ব্যবস্থা কেন্দ্রের]

এদিকে, যতদিন যাচ্ছে, মুকুল রায়ের বিজেপি যোগ দেওয়া নিয়ে জল্পনাও তত বাড়ছে। শনিবার দিল্লিতে বিজেপির সদর দপ্তরের দীপাবলির মিলন অনুষ্ঠান হয়। শোনা গিয়েছিল, সেখানেই  দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহের উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগ দেবেন মুকুল রায়। কিন্তু, বাস্তবে তা হয়নি। সূত্রে খবর, মুকুল রায় যদি বিজেপি যোগ দেন, তাহলে সম্ভবত তাঁকে কোনও সর্বভারতীয় পদেই বসানো হবে। এমনকী, এ রাজ্যে বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষকও হতে পারে একদা তৃণমূলের ‘নম্বর টু’।

[ঘূর্ণাবর্তের জেরে আজ বৃষ্টির পূর্বাভাস, কমতে পারে তাপমাত্রা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে