১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

নারদ মামলায় আচমকা সিবিআইয়ের দপ্তরে হাজিরা ফিরহাদ হাকিমের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 18, 2017 6:48 am|    Updated: September 18, 2017 6:48 am

Narada Sting: Firhad Hakim in CBI office

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নারদ কাণ্ডে ইডির মতো আচমকা সিবিআইয়ের অফিসে হাজিরা দিলেন ফিরহাদ হাকিম। সোমবার সকালে তিনি নিজাম প্যালেসের অফিসে পৌঁছে যান।

[পুজোর চারদিন কি ভাসাবে বৃষ্টি? জোরাল হচ্ছে সম্ভাবনা]

সিবিআই সূত্রে খবর, রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রীর প্রশ্ন তৈরি রেখেছেন তদন্তকারীরা। কেন ম্যাথু স্যামুয়েলের থেকে তিনি টাকা নিয়েছিলেন, এর বদলে কোনও প্রতিশ্রুতি দিয়েছিলেন কিনা, এই সমস্ত প্রশ্নের মুখে তাঁকে পড়তে হতে পারে। নারদ কাণ্ডে তাঁর যোগাযোগ নিয়ে নানা প্রশ্নের জবাব চাওয়া হবে। এর আগে ইডির কাছে তিনি হাজিরা দিয়েছিলেন। সেই সময় ফিরহাদের বয়ানে অবশ্য সন্তুষ্ট হননি তদন্তকারীরা। মন্ত্রী তখন দাবি করেছিলেন, চেতলা অগ্রণী ক্লাবের জন্য ওই টাকা নিয়েছিলেন। তবে নিজে সরাসরি টাকা নেননি। ক্লাবের এক সদস্যকে ফোনে ডাকেন। ওই ব্যক্তিই ছদ্মবেশী সাংবাদিক ম্যাথু স্যামুয়েলের কাছ থেকে টাকা নেন। ওই ঘটনার সময় ফিরহাদ হাকিমের কাছে ছিলেন ইকবাল আহমেদও। তৃণমূল বিধায়ক ইকবালের কী ভূমিকা ছিল তাও এদিন জানতে চাওয়া হতে পারে। কেন অপরিচিত একজনের থেকে ক্লাবের জন্য ৫ লক্ষ টাকা নেওয়া হল, এমন প্রশ্নও তাঁকে করা হতে পারে। টাকা নেওয়া হলেও নারদ কর্তাকে কেন রসিদ দেওয়া হয়নি তার জবাব অবশ্য পায়নি ইডি। যদিও নারদের ভিডিওতে ফিরহাদ হাকিমকে টাকা নিতে দেখা যায়নি।

[ব্যাঙ্কের চাকরি ছেড়ে ছিনতাই, গ্রেপ্তার এমবিএ পাশ যুবক]

গত ৯ আগস্ট ইডি তাঁকে জেরা করেছিল। প্রায় পাঁচ ঘণ্টার জেরার শেষে ফিরহাদ হাকিম দাবি করেছিলেন তাঁকে ফাঁসানো হয়েছে। জানিয়েছিলেন তদন্তে সবরকম সহযোগিতা করবেন। এই ঘটনায় সিবিআই পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারীকেও তলব করেছিল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে