BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  সোমবার ৩ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মুচিপাড়া থানায় ম্যাথুকে জেরা, নিজাম প্যালেসে হাজির ইকবাল

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 15, 2017 9:49 am|    Updated: June 15, 2017 9:49 am

Narada Sting: Mathew, Iqbal Ahmed respectively grilled by CBI, cops

স্টাফ রিপোর্টার: নারদ-কাণ্ডে সিবিআই-এর তলবে নিজাম প্যালেসে পৌঁছলেন তৃণমূল বিধায়ক তথা কলকাতা পুরসভার ডেপুটি মেয়র ইকবাল আহমেদ। সঙ্গে গেলেন তাঁর মেয়ে সানা। ইকবালের সঙ্গে কীভাবে নারদ-কর্তা ম্যাথু স্যামুয়েলের আলাপ হল? কে যোগাযোগ করিয়ে দিল? শোনা গিয়েছে, এই সমস্ত তথ্যই জানতে চাইবে সিবিআই।ইকবালকে জেরা করে মিলিয়ে দেখা হবে তথ্য পরিসংখ্যান।
অন্যদিকে, পুলিশের জেরার মুখে বৃহস্পতিবার কলকাতায় আসেন ম্যাথু স্যামুয়েল। দুপুরেই মুচিপাড়া থানায় পৌঁছে যান ম্যাথু। সেখানেই তোলাবাজির অভিযোগে তাঁকে জেরা শুরু করতে শুরু করে পুলিশ। বিমানবন্দরে নেমে তিনি জানান,’আমি ষড়যন্ত্রের শিকার। তবে নারদ নিয়ে কিছু বলব না।’ তবে পুলিশকে সম্পূর্ণ সহযোগিতার আশ্বাসও দেন ম্যাথু।

[১৭০ বার হেরেও রাইসিনার দৌড়ে, রাষ্ট্রপতি নির্বাচনে বৈচিত্রের রং]

শুধু পুলিশই নয়, জানা গিয়েছে ম্যাথুকে জেরা করতে পারে ইডিও। খবর রয়েছে, পুলিশের জেরার পরই সেই প্রক্রিয়াও শুরু হতে পারে এদিনই। এর আগে একাধিকবার নোটিস পাঠিয়ে ম্যাথু স্যামুয়েলকে ডেকেছিল কলকাতা পুলিশ। কিন্তু তিনি সাড়া দেননি। তবে বৃহস্পতিবারই ম্যাথু পুলিশের জেরার মুখে পড়েন। মুচিপাড়া থানায় দায়ের হওয়া একটি তোলাবাজির মামলায় জেরার জন্য তলব করা হয়েছে ম্যাথুকে। কলকাতায় জেরার মুখে পড়তে হবে বলে পুলিশের কাছে নিরাপত্তার দাবি জানান ম্যাথু। তাই বিশেষ নিরাপত্তার ব্যবস্থাও করেছে পুলিশ। ম্যাথুকে অন্য রাজ্যে জেরা করেছে সিবিআই ও ইডি। কিন্তু তার সঙ্গে মুচিপাড়া থানায় তোলাবাজির মামলার পার্থক্য রয়েছে। জেরার পর ম্যাথুর বিরুদ্ধে কোনও আইনি ব্যবস্থা নেওয়া হবে কি না, তা নিয়ে জল্পনা চলছে।

[নিয়ন্ত্রণরেখার কাছে দুই পাক সেনাকে খতম করলেন ভারতীয় জওয়ানরা]

গত ৯ ফেব্রুয়ারি কলকাতা থেকে প্রাক্তন মন্ত্রী দেবেন্দ্রপ্রসাদ যাদবকে ফোন করে পাঁচ কোটি টাকা চেয়ে হুমকি দেওয়া হয় বলে অভিযোগ। পুলিশ জানতে পারে, মধ্য কলকাতার শিয়ালদহের কাছে একটি লজ থেকেই ফোনটি যায়। বিক্রম সিং নামে এক ব্যক্তির খোঁজ মেলে। তাঁর ল্যাপটপ থেকেই ম্যাথু সম্পর্কে তথ্য পায় পুলিশ।

[গুরুংয়ের ডেরায় অস্ত্র ভাণ্ডারের খোঁজ, চাপানউতোর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে