BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৮  শুক্রবার ২৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

নারদ কাণ্ডে আচমকা ইডির দপ্তরে হাজির ফিরহাদ হাকিম, মন্ত্রীর বয়ান রেকর্ড

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 9, 2017 10:24 am|    Updated: August 9, 2017 10:24 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিস্তর টালবাহানার পর অবশেষে ইডির দপ্তরে হাজিরা ফিরহাদ হাকিমের। নারদ কাণ্ডে অভিযুক্ত ফিরহাদ বুধবার সল্টলেকের সিজিও কমপ্লেক্সে যান। তদন্তে সহযোগিতার কথা বলেছেন রাজ্যের পুর ও নগরোন্নয়নমন্ত্রী। তবে এদিন সংবাদমাধ্যমকে এড়াতে সিজিওর পিছন দিকের গেট দিয়ে তিনি ঢোকেন। এরপর লিফটে করে ৬ তলায় ফিরহাদ পৌঁছে যান।

[জল্পনায় ইতি, মমতার পাশে বসেই বিজেপিকে তীব্র আক্রমণ মুকুলের]

এক মাসে আগে তাঁকে হাজিরা দেওয়ার জন্য ইডি নোটিস পাঠিয়েছিল। ফিরহাদ হাকিম তখন জানিয়েছিলেন, এমন কোনও তিনি নোটিস পাননি। এমনকী বুধবার তিনি ইডি দফতরে যাচ্ছেন না। এমন খবরও মিলেছিল। নারদ-কাণ্ডে অভিযুক্ত রাজ্যের আরও দুই মন্ত্রীর মতো তিনিও কেন্দ্রীয় এই সংস্থাকে চিঠি দিয়ে জানিয়েছিলেন, কাজে ব্যস্ত থাকায় তিনি আপাতত যেতে পারছেন না। গত সোমবার ইডি-র কাছে পুর ও নগরোন্নয়নমন্ত্রীর ওই চিঠি পৌঁছেছিল। সেখানে তিনি জানিয়েছিলেন এমাসের ১৭ তারিখ পর্যন্ত বিধানসভার অধিবেশন চলবে। এর জন্য তাঁকে সভায় হাজির থাকতে হবে। অধিবেশন শেষ হওয়ার পর তিনি হজ করতে যাবেন। ফিরবেন সেপ্টেম্বরের মাঝামাঝি। এর ফলে, দুর্গাপুজোর আগে তাঁর পক্ষে ইডি দফতরে হাজির থাকা সম্ভব নয়। তবে পুর ও নগরোন্নয়নমন্ত্রীর অবস্থান এদিন আচমকাই বদলে যায়। বুধবার সোওয়া দুটো নাগাদ তিনি সল্টলেকে ইডির দফতরে হাজির হন। তাঁর বয়ান রেকর্ড করেন তদন্তকারী অফিসাররা।

[সিপিএম নেতা গৌতম দেবকে ডেকে পাঠাচ্ছে সিআইডি]

নারদ কাণ্ডে ইডির পাশাপাশি সক্রিয় আর এক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। কিছু দিন আগে রাজ্যের দমকলমন্ত্রী তথা কলকাতার মেয়র তথা দমকলমন্ত্রী শোভন চট্টোপাধ্যায় এবং পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারীও একই ভাবে চিঠি দিয়েছিলেন। দুই মন্ত্রী ইডিকে জানিয়ে দেন  যে, তাঁরা আসতে পারবেন না। শোভনকে দু’বার তলব করা হয়েছিল। তবে প্রতিবারই নানা কারণ দেখিয়ে তিনি হাজিরা এড়ান। আগামী বৃহস্পতিবার ইডি অফিসারদের সামনে আবার হাজিরা দেওয়ার কথা তাঁর। তার পরের দিনই ইডি দফতরে ডেকে পাঠানো হয়েছে পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়কে। দুই মন্ত্রীর ইডির হাজিরা নিয়ে ধোঁয়াশার মাঝে ফিরহাদ হাকিমের ইডি দপ্তরে হাজিরা নিয়ে কৌতুহল তৈরি হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে