BREAKING NEWS

১৭ ফাল্গুন  ১৪২৭  বুধবার ৩ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

বাংলা দখলে মরিয়া বিজেপি, ভোট ঘোষণার পর রাজ্যে ১৫ টি করে সভা মোদি-শাহর

Published by: Tiyasha Sarkar |    Posted: February 20, 2021 8:56 am|    Updated: February 20, 2021 9:37 am

An Images

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: ভোট ঘোষণার পর উত্তর ও দক্ষিণবঙ্গ মিলিয়ে রাজ্যে প্রায় ১৫টি জনসভা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। সমসংখ্যক সভা করার কথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর (Amit Shah)। জানা গিয়েছে, কোথায় কোথায় প্রধানমন্ত্রীর সভা হবে ইতিমধ্যেই তার প্রাথমিক তালিকা তৈরি করার কাজ শুরু করে দিয়েছেন রাজ্য বিজেপির নেতারা।

বিজেপি সূত্রে খবর, উত্তরবঙ্গে কমপক্ষে ৫টি সভা করবেন মোদি। দক্ষিণবঙ্গে দশটি সভা করার সম্ভাবনা রয়েছে। রাজ্য বিজেপির অন্যতম সাধারণ সম্পাদক সায়ন্তন বসু জানান, “প্রয়োজনমতো সভা করবেন প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী। এছাড়া, অনেক কেন্দ্রীয় নেতা আসবেন।” বাংলা দখলের লক্ষ্যে মোদি-শাহ জুটি আগামী মাসের শুরু থেকে নির্বাচনী প্রচারে ঝাঁপিয়ে পড়বেন। মার্চের শুরু থেকে বাংলায় কার্যত কার্পেট বম্বিং শুরু করতে চলেছে বিজেপি। তার আগে দলের রাজ্য নেতাদের ‘মাইক্রোলেবেল ম্যানেজমেন্টে’ আরও জোর দেওয়ার নির্দেশ দিয়ে গেলেন অমিত শাহ। বঙ্গ সফরে এসে দলীয় কর্মসূচির ফাঁকে বৃহস্পতিবার রাতে দলের কোর কমিটির সঙ্গে বৈঠকে এই পরামর্শ দিয়েছেন তিনি। অন্যদিকে, শুক্রবার দলের যুব মোর্চার নেতাদের নিয়ে বৈঠক করেন বিজেপির সর্বভারতীয় যুগ্ম সম্পাদক (সংগঠন) শিব প্রকাশ। সেখানে যুবনেতাদের তিনি বলেন, সকলে ভোটে টিকিট পাবেন না। কিন্তু তাতে মন খারাপের কোনও জায়গা নেই। দলের কাজটাই বড়।

[আরও পড়ুন: ‘আমরা রাম, ওরা বিভীষণ’, হিন্দুত্বের অস্ত্রেই বঙ্গে বিজেপি বিরোধী প্রচারের সুর চড়াল শিব সেনা]

মাস দেড়েক পরই রাজ্যের বিধানসভা নির্বাচন শুরু হয়ে যাচ্ছে। তার আগে সংগঠন নিয়ে দফায় দফায় বৈঠক করছেন বিজেপি নেতারা। তৈরি হচ্ছে স্ট্র‌্যাটেজি। ইতিমধ্যেই হলদিয়ায় সভা করে গিয়েছেন নরেন্দ্র মোদি। আগামী ২২ ও ২৮ ফেব্রুয়ারি ফের তিনি বাংলায় আসবেন। সরকারি কর্মসূচির পাশাপাশি দলীয় সভাও করবেন। তারপর ৭ মার্চ ব্রিগেড থেকে জনসভার মধ্য দিয়ে নির্বাচনী সফর শুরু করবেন প্রধানমন্ত্রী। এদিকে পরিবর্তন যাত্রার সূচনায় একাধিকবার রাজ্যে এসেছেন অমিত শাহ ও জে পি নাড্ডা। আগামী ২৫ ফেব্রুয়ারি ফের রাজ্যে আসছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। বৃহস্পতিবার রাতে নিউটাউনের একটি হোটেলে দলের কোর কমিটির সঙ্গে বৈঠক করেন অমিত শাহ। ছিলেন কৈলাস বিজয়বর্গীয়, শিব প্রকাশ, অরবিন্দ মেনন, অমিত মালব্য, দিলীপ ঘোষ, মুকুল রায়, স্বপন দাশগুপ্ত, অমিতাভ চক্রবর্তী, শুভেন্দু অধিকারী, রাজীব বন্দ্যোপাধ্যায়রা। দলীয় সূত্রে খবর, নিচুস্তরে দলের সংগঠনের ভিত আরও মজবুত করে নেওয়ার কথা বলেছেন শাহ। দলের বার্তা প্রতি ঘরে ঘরে যাতে পৌঁছয় তার পরামর্শ দিয়েছেন। রথযাত্রা নিয়ে কতটা প্রভাব জনমানসে পড়েছে সেটা নিয়েও খোঁজখবর নেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement